শিরোনামঃ

আজ রবিবার / ২৯শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১২ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৪ঠা জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৮:১১

রাজশাহীতে বাজার গুলোতে বিক্রি হচ্ছে বোম্বে লিচু

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি: দেশি জাতের লিচুর পর এবার রাজশাহীর বাজারে এসেছে বোম্বে লিচু। দেশি জাতের লিচু বেশ কিছুদিন আগেই বাজারে আসলেও বোম্বে জাতের লিচু মাত্র কয়েক দিন আগে রাজশাহীর বাজার গুলোতে বিক্রি হচ্ছে। তবে দেশি লিচুর থেকে বোম্বে লিচুর দাম অনেক বেশি।

১০০ লিচুতে প্রায় ৫০ থেকে ১০০ টাকা পর্যন্ত বেশি।খোঁজ নিয়ে জানা গেছে, রোজার কয়েকদিন আগে থেকে রাজশাহীর বাজার গুলোতে বিক্রি হতে শুরু করেছে দেশি জাতের লিচু। লিচু প্রথম বাজারে আসলে ১০০ লিচুতে দাম ধরা হয় ৩০০ টাকা। শুরুতে ৩০০ টাকায় ১০০টি লিচু বিক্রি হলেও বর্তমানে বাজারে দেশি লিচু বিক্রি হচ্ছে ২৫০ টাকায়। গুটি বা দেশি জাতের লিচু বাজারে আসলেও তেমন বিক্রি নেই বলেই জানিয়েছেন বিক্রেতারা।

১৭ এপ্রিল রাজশাহী মহানগরীর বাজারে আসে বোম্বে লিচু। দেশি জাতের লিচুর থেকে বোম্বে লিচু সাইজে একটু বড় ও খেতেও সুস্বাধু। তাই দেশি জাতের লিচুর থেকে বোম্বে লিচুর চাহিদা একটু বাজারে বেশি রয়েছে। বাজারে নামার সাথে সাথে ১০০ টিতে এই লিচুর দাম ধরা হয় ৩৫০ থেকে ৪০০ টাকা পর্যন্ত।

তবে প্রথম বাজারে আসায় এই লিচুর খেতে কিছুটা টক বলেও জানিয়েছেন বিক্রেতারা। তবে বেচাকেনা খুব কম খারাপ হয়নি বলে ব্যবাসয়ীরা জানিয়েছেন। এক লিচু বিক্রেতার সাথে কথা হলে তিনি জানান, দেশি জাতের লিচু অনেক আগেই বাজারে এসেছে। এর দাম প্রথম ১০০টিতে ৩০০ টাকায় বিক্রি হলেও পরে এর দাম করে ২৫০ টাকায় নেমে আসে।

এখন বাজারে বোম্বে লিচু চলে এসেছে। তাই দেশি জাতের লিচুর দাম আরো কমতে পারে। বোম্বে জাতের লিচু প্রথম বাজারে আসায় এর দাম ধরা হচ্ছে ৩৫০ থেকে ৪০০ টাকা। পর্যাপ্ত পাওয়া গেলে দাম কমে যাবে বলেও তিনি জানান।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap