শিরোনামঃ

আজ সোমবার / ২৩শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৬ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৭শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৪:২৯

গুরুদাসপুরে বৃষ্টি চেয়ে নামাজ আদায়ে অঝরে কাঁদলেন মুসল্লিরা

মোঃ মাসুদ রানা গুরুদাসপুর (নাটোর) : নাটোরের গুরুদাসপুর উপজেলা জুড়ে চলছে তীব্র তাপদাহ ও অনাবৃষ্টি। এতে মানুষের মাঝে পড়েছে তীব্র হাহাকার। বৃষ্টির পানির অভাবে মাঠ-ঘাট ফেটে চৌচির, মাঠের ফসল বিনষ্ট হয়ে পড়েছে, আমের গুটি ঝড়ে পড়ছে। এমতবস্থায় পানি চেয়ে মহান আল্লাহ দরবারে সাহায্য চেয়ে ইস্তেসকার নামাজ আদায় করেছে শত শত মুসলিম। নামাজ শেষে আল্লাহর দরবারে হাত তুলে মুনাজাত করেন দুই শতাধীক মুসল্লী।

শুক্রবার (২৬ এপ্রিল) সকাল ৯টার দিকে বিলচলন শহীদ শামসুজ্জোহা সরকারী কলেজ মাঠে নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়।

নামাজ শেষে গরম থেকে রেহাই পেতে, ফসল রক্ষা ও বৃষ্টির জন্য মহান আল্লাহপাকের রহমত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এতে গুরুদাসপুর উপজেলা সাধারণ মানুষ অংশগ্রহণ করেন। দারুল উলুম সরদার আব্দুল হামিদ মাদরাসার খতিব হাফেজ মুফতি মওলানা ইয়াছিন আলীর ইমামতিতে ইস্তেসকার দুই রাকাত নামাজ আদায় শেষে বৃষ্টির জন্য মুসল্লিদের নিয়ে সৃষ্টিকর্তার দরবারে দুই হাত তুলে মোনাজাত পরিচালনা করেন। একই সঙ্গে পৃথিবীর সকল মুসলমানদের জন্য দোয়াও করা হয়েছে।

মুফতি ইয়াছিন আলী বলেন, হাদিস শরিফে বর্ণিত আছে-রাসুলুল্লাহ (সা.) বৃষ্টি প্রার্থনার সময় বলতেন, ‘হে আল্লাহ! তুমি তোমার বান্দাদের এবং তোমার পশু পাখিদের পানি দান করো। আর তাদের প্রতি তোমার রহমত বর্ষণ করো এবং তোমার মৃত জমিনকে জীবিত করো।

নামাজে অংশ নেওয়া মুসল্লিরা বলেন, দীর্ঘদিন ধরে গুরুদাসপুরে বৃষ্টি নেই। তীব্র তাপদাহে জনজীবন অতিষ্ঠ। আল্লাহ যেন বৃষ্টির মাধ্যমে এ অবস্থা থেকে সবাইকে পরিত্রাণ করেন।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap