শিরোনামঃ

আজ শুক্রবার / ২৭শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১০ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২রা জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় বিকাল ৩:৫৬

রাজশাহীতে কালবৈশাখীর তান্ডবে সাবেক ইউপি চেয়ারম্যান নিহত

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি: রাজশাহীতে জৈষ্ঠ্য মাসে হঠাৎ কালবৈশাখীর তান্ডবের কবলে পড়ে সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুস সোবহান সরকার নিহত হয়েছে।

শুক্রবার ইফতারের আগমুহূর্তে বয়ে যাওয়া ঝড়ে ঘরের ইট ভেঙে মাথায় পড়ে তিনি নিহত হোন। আব্দুস সোবহান পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন। বিষয়টি নিশ্চিত করে পুঠিয়া থানার ওসি সাকিল আহমেদ জানান, সোবহান সরকারের বানেশ্বর বাজারে একটি মুড়ির আড়ত রয়েছে। সেখানে তিনি বসে ছিলেন।

এ সময় প্রচন্ড ঝড়-বৃষ্টি শুরু হলে একটি ইট খসে তার মাথায় পড়লে গুরুতর আহত হন তিনি। এরপর আহত অবস্থায় তাকে পুঠিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এদিকে,গোদাগাড়ী উপজেলায় শুক্রবার বিকেলে ঝড় হাওয়ার সাথে শিলাবৃষ্টির কারণে আম,লিচুসহ নানান ফলের ব্যাপক তি হয়েছে।

রাস্তার পাশের বাগানের গাছ ও ডালপালা ভেঙ্গে পড়ে আছে এতে করে যানচলাচল বন্ধ হয়ে যায়। এছাড়াও ৮-১০ টি বৈদ্যুাতিক পুল ঝড়ে পড়ে যাওয়ার কারণে শুক্রবার বিকেল হতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় এলাকার লোকজন প্রচন্ড গরমে কষ্টে দিন পার করছে। সেইসাথে ঝড়ের কবলে পড়ে তিনজন গুরুতর আহত হয়েছে।

ভানপুর চব্বিশনগর গ্রামের এনামুলহক বাড়ী ঘরের টিনচাল পড়ে এনামুল হক (৪৫) এর মাথা কেটে যাওয়ার ফলে মাথায় তিনিটি সেলাই পড়েছে। সেই সাথে ইমরান আলীর (২০) হাত ভেঙ্গে ও লাল মোহাম্মদের (৫২) পিঠের মেরুদন্ডে প্রচন্ড আঘাত প্রাপ্ত হয়ে মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় আছে।

রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক শামসুল হক জানান, ঝড় ও শিলাবৃষ্টিতে গাছের অনেক আম ঝরে পড়েছে। মাঠে থাকা পাকা ধানেরও কিছুটা তি হয়েছে। এছাড়া পাট এবং ভুট্টারও তির আশঙ্কা রয়েছে। সেগুলো ঝড়ে পড়ে যেতে পারে। তবে কোথাও ঝড় বা শিলা না থাকলে শুধু বৃষ্টিতে পাট-ভুট্টার উপকার হবে।

রাজশাহী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল মান্নান জানান, প্রায় এক ঘণ্টায় তারা ১৩ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছেন। বিকেলে রাজশাহীর ওপর দিয়ে কালবৈশাখী ঝর বয়ে গেছে। আর ঝড়ের সময় বাতাসের গতিবেগ ছিল ৫০ দশমিক ৪ কিলোমিটা।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap