শিরোনামঃ

আজ শনিবার / ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৮ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১০ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় বিকাল ৫:৪১

পুঠিয়ার শ্রমিক নেতা হত্যাকান্ডের রহস্য এখনো উৎঘাটন হয়নি

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি : রাজশাহীর পুঠিয়া উপজেলায় শ্রমিক নেতা নুরুল ইসলাম হত্যাকান্ডের ৪দিন পেরিয়ে গেলেও এর কোনো রহস্য উৎঘাটন হয়নি। আটক হয়নি মামলায় তালিকাভূক্ত কোনো আসামীও। অপরদিকে ওই মামলার প্রধান আসামী বাদী হয়ে উল্টা ২২ জনের বিরুদ্ধে অপর আরেকটি মামলা দায়ের করেছেন। নিহত নুরুল ইসলামের পরিবারের অভিযোগ রাজনৈতিক প্রভাবের কারণে তারা সুষ্ঠ ও ন্যায় বিচার পাওয়া নিয়ে আশঙ্কা করছেন।

জানা গেছে, গত ১১ জুন নিহত নুরুল ইসলামের মেয়ে বাদী হয়ে ৬ জনের নামে ও আরো কয়েক জনকে অজ্ঞাতনামা আসামী করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পরে হত্যার রহস্য তদন্তের দ্বায়িত্ব দেয়া হয়েছে জেলা গোয়েন্দা পুলিশ ডিবিকে। ডিবির তদন্তকারী দল ওই দিন থেকে হত্যার রহস্য উৎঘাটন ও ঘটনার সাথে জড়িত আসামীদের আটক করতে মাঠে নেমেছে। তবে গত ৪ দিনেও হত্যার রহস্য ও কোনো আসামীকে আটক করতে পারেননি তারা। তবে জেলা ডিবির ওসি ও তদন্ত কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, আমরা মামলাটি খুব গুরুত্ব সহকারে দেখছি।

মামলা তদন্তের কারণে এই মুহুর্তে বেশী কিছু বলা যাবে না। তবে অচিরেই হত্যাকান্ডের মূল রহস্য ও ঘটনার সাথে জড়িত আসামীদের আটক করা হবে। এদিকে নুরুল ইসলাম নিহতের জেরে তার অনুসারীরা ১১জুন সকালে শ্রমিক ইউনিয়নের হত্যা মামলার তালিকাভূক্ত প্রধান আসামী আব্দুর রহমান পটলকে মারধর এবং হত্যার চেষ্টা চালায়। ঘটনায় গত ১২ জুন থানায় একটি মামলা দায়ের করা হয়। ওই মামলার বাদী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুর রহমান পটল। তিনি ২২ জনের নাম উল্লেখ করে ও আরো অজ্ঞাত ২০/২৫ জনকে আসামী করেছেন। এই মামলাটি তদন্ত করছেন পুঠিয়া থানা পুলিশ।

এ ব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দীন আহম্মেদ বলেন, শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুর রহমান পটলের উপর হামলার কয়েকটি ভিডিও ফুটেজ আমাদের কাছে এসেছে। হত্যাকান্ড ও এই হামলার ঘটনাটি খুবই গুরুত্বপূর্ণ। আমরা তদন্তপূর্বক আইনী ব্যবস্থা গ্রহণ করবো। এদিকে নিহত নুরুল ইসলাম হত্যা মামলা বাদী মেয়ে নিগার সুলতানা – বলেন, মামলা দায়েরের পর থেকে রাজনৈতিক প্রভাবের কারণে আমরা সাঠিক বিচার পাবো কিনা এ ব্যাপারে শঙ্কায় রয়েছি।

উল্লেখ্য, ১০ জুন দিবাগত রাতে উপজেলা সদরে অবস্থিত ঢাকা-রাজশাহী মহাসড়কের পাশে এসএসএ ইটভাটা নির্মম ভাবে হত্যাকান্ডের শিকার হন শ্রমিক নেতা নুরুল ইসলাম। পুলিশ ১১ জুন সকালে ঘটনা স্থল থেকে তার ত-বিত লাশ উদ্ধার করেছেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap