শিরোনামঃ

আজ রবিবার / ২২শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৬শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সন্ধ্যা ৭:২০

পাবিপ্রবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, কক্ষ ভাংচুর: আহত ৫

পাবনা সংবাদদাতা : হলে অবৈধ ছাত্র উচ্ছেদ এবং চাঁদাবাজ-মাদকসেবীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একটি পক্ষ প্রতিবাদ করলে এর জের ধরে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) শাখা ছাত্রলীগের অপর পক্ষের নেতা-কর্মীরা অতর্কিত হামলা চালায়। এতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল্লাহর রুম ভাঙচুর এবং নুরুল্লাহসহ শাখা ছাত্রলীগের কমপক্ষে ৫ জন নেতা-কর্মী আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার (২৬ অক্টোবর) বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে অবৈধ ছাত্র উচ্ছেদ এবং চাঁদাবাজ-মাদকসেবীদের বিরুদ্ধে শাখা ছাত্রলীগের একটি পক্ষ জোর প্রতিবাদ জানিয়ে অবস্থান ব্যক্ত করলে এর জের ধরে শাখা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক শেখ রাসেল, যুগ্ম সম্পাদক সাইদুজ্জামান সৌরভ, সাংগঠনিক সম্পাদক মিনহাজুল ইসলাম প্রান্ত, সাংগঠনিক সম্পাদক তৌশিকুর রহমান রাভার নেতৃত্বে কিছু নেতা-কর্মী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে সিনিয়র যুগ্ম সম্পাদক নুরুল্লাহর রুমে পরিকল্পিতভাবে অতর্কিত হামলা চালায় এবং রুম ভাঙচুর করে। এতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল্লাহসহ শাখা ছাত্রলীগের কমপক্ষে ৫ জন নেতা-কর্মী আহত হয়েছেন।

উল্লেখ্য যে, হামলাকারীরা সবাই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম বাবুর অনুসারী।

হামলার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা তাৎক্ষণিক একটি প্রতিবাদ মিছিল এবং বিক্ষোভ সমাবেশ করেন। প্রতিবাদ মিছিলটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্ত্বরে এসে শেষ হয়। প্রতিবাদ সমাবেশে বক্তারা অবিলম্বে হামলাকারীদের দ্রুত গ্রেফতার দাবী এবং চাঁদাবাজ-মাদকসেবীদের ছাত্রলীগে কোন অবস্থান করতে দেয়া হবে না বলে জোর অবস্থান ব্যক্ত করেন।

পরবর্তীতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করার পর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap