শিরোনামঃ

আজ সোমবার / ১৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ২০শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ২:২৩

চাটমোহরে বাল্য বিয়ে বর ও বরের পিতাকে কারাদন্ড

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরে ৭ম শ্রেণীর ছাত্রীকে বিয়ে করতে আসায় ভ্রাম্যমান আদালতের কাছে আটক হয়েছেন বর সেজে আসা খাইরুল ইসলাম (২১), তার পিতা গোলাম মোস্তফা (৪৫)। পরে বরকে ৩ মাসের ও বরের পিতাকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৯ আগষ্ট) সাজাপ্রাপ্ত পিতা-পুত্রকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

অপরদিকে বিয়ের প্রস্তুতির সাথে জড়িত থাকার দায়ে মেয়ের বাবা জামাল উদ্দিনকে ৫ হাজার টাকা অর্থদন্ড করেছেন আদালত। এই টাকা তাৎনিক মেয়ের পিতা আদালতে জমা দিয়েছেন।
বুধবার দিবাগত রাত ৮টার দিকে উপজেলার ছাইকোলা ইউনিয়নের কাটেঙ্গা গ্রামে ওই স্কুলছাত্রীর বাবার বাড়িতে এই অভিযান চালানো হয়। আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইকতেখারুল ইসলাম এই কারাদন্ড ও অর্থদন্ড প্রদান করেন।

এ সময় থানা পুলিশ আদালতকে সহায়তা করেন। জানা গেছে, কাটেঙ্গা গ্রামের জামাল উদ্দিনের মেয়ে ও কাটেঙ্গা হাইস্কুলের ৭ম শ্রেণীর ছাত্রী জুই খাতুনের (১৪) সাথে বিয়ে ঠিক হয় একই উপজেলার হরিপুর ইউনিয়নের ধুলাউড়ি গ্রামের গোলাম মোস্তফার ছেলে খাইরুল ইসলামের সাথে। বুধবার সন্ধ্যায় বরযাত্রী হাজির হয় মেয়ের বাড়িতে। বিয়েতে মেয়ের পিতা যৌতুক হিসেবে ৬০ হাজার টাকা প্রদানও করেন ছেলের পিতাকে। বিয়ের আয়োজন শেষ হয়। বাল্যবিয়ের খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) ইকতেখারুল ইসলাম অভিযান চালান।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap