শিরোনামঃ

আজ সোমবার / ১৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ২০শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৪:৪২

চাটমোহরে মাদ্রাসার সুপারকে বেতন ভাতাদি প্রদানের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলার পৌর শহরের সামাদ সওদা মহিলা মাদরাসার সাময়িক বরখাস্তকৃত সুপারকে সম্পূর্ণ বেতন-ভাতা প্রদানের জন্য নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। কিন্তু এই আদেশ মাসছেন না মাদ্রাসার সভাপতিসহ ম্যানেজিং কমিটি। বৃহস্পতিবার (২৯ আগষ্ট) সুপার হাইকোর্টের রায় বাস্তবায়ন করতে ও সুপার হিসেবে যোগদান করতে মাদ্রাসায় যান সুপার মওলানা মোঃ আঃ ওয়াহহাব। কিন্তু মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মোসলেম উদ্দিন সভাপতির অনুপস্থিতিতে বরখাাস্তকৃত সুপারের যোগদানপত্র গ্রহণ করেননি। স্বার করতে দেননি হাজিরা খাতায়।

জানা গেছে, গত ০৫/০৪/২০১৭ তারিখে মাদ্রাসার সুপার মওলানা আঃ ওয়াহহাবকে চাকুরি থেকে সাময়িক বরখাস্ত করে মাদ্রাসার ম্যানেজিং কমিটি। এরপর সুপার হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন। হাইকোর্ট সুপারের বেতন-ভাতা প্রদানের জন্য গত ১৭/১০/১৭ তারিখে নির্দেশ দেন, কিন্তু সভাপতি তা বাস্তবায়ন করেননি।

পরবর্তীতে সুপার হাইকোর্টে একটি কনটেম্পল মামলা দায়ের করেন। আদালত আবারো বেতন-ভাতা প্রদানের নির্দেশ দেন। আদেশ বাস্তবায়নের জন্য আদালত মহাপরিচালক বাংলাদেশ মাদ্রাসা অধিদপ্তর, ঢাকাকে নির্দেশ দেন। মহাপরিচালক এ বিষয়ে পদপে নিতে সংশ্লিষ্টদের পত্র প্রেরণ করেন। একই সাথে সুপারকে মাদ্রাসায় যোগদান করতে বলেন। হাইকোর্টের নির্দেশনা মোতাবেক সুপার মওলানা আঃ ওয়াহাব বুধবার মাদ্রাসায় হাজির হয়ে যোগদান করার আবেদন করেন সভাপতির নিকট। যোগদানের বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা, মাধ্যমিক শিা কর্মকর্তা, থানার ওসিকে অবহিত করেন। কিন্তু সভাপতি অনুপস্থিত ছিলেন। ভারপ্রাপ্ত সুপার তা বাস্তবায়ন করেননি।

ভারপ্রাপ্ত সুপার মোসলেম উদ্দিন জানান, সভাপতি অনুমতি ছাড়া আমি কোন সিদ্ধান্ত নিতে পারি না। মাদ্রাসার সভাপতি মির্জা আবু হায়াত মোহাম্মদ কামাল জুয়েল জানান, আমরা আদালতের কোন নির্দেশনা পাইনি। আমি পাবনা রয়েছি। পরে কথা বলবো। চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার জানালেন, বেতন-ভাতা প্রদানের নির্দেশনার বিষয়টি জানার পর আমি উপজেলা মাধ্যমিক শিা অফিসারকে পদপে গ্রহণের কথা বলেছি।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap