শিরোনামঃ

আজ শুক্রবার / ২০শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৩রা মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৪শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় ভোর ৫:২৮

চাটমোহরে ইউপি চেয়ারম্যান ও অধ্যক্ষের বিরুদ্ধে মামলা, আটক ৭

চাটমোহর (পাবনা) প্রতিনিধি ” কোন প্রকার অনুমোদন না নিয়েই পাবনার চাটমোহর উপজেলার হরিপুরে সরকারি রাস্তার গাছসহ দুইটি শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন প্রজাতির ১৪টি গাছ বিক্রির অভিযোগ ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মকবুল হোসেন, হরিপুর দূর্গাদাস স্কুল এ- কলেজের অধ্যক্ষ আলী হায়দার সরদারসহ ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মামলার বাদী হরিপুর ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা বিপুল কুমার জোয়ার্দার। মামলা নং ৯, তাং ১৫/০৭/২০২০ ইং। এই মামলার এজাহারভুক্ত ৭ জন আসামীকে গ্রেফতার করেছে থানা পুলিশ। বুধবার রাতে অভিযান চালিয়ে এদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, হরিপুর দূর্গাদাস স্কুল এ- কলেজের গভর্নিং বডির বিদ্যোৎসাহী সদস্য হরিপুর গ্রামের আতিকুল ইসলাম (৪৫), একই প্রতিষ্ঠানের অভিভাবক সদস্য ধুলাউড়ি গ্রামের শাহ জালাল (৫০), পাচ শোয়াইল গ্রামের মোশারফ হোসেন (৪৫), চড়ইকোল গ্রামের আজাদ হোসেন (৪০), প্রণবী রানী সরকার (৪৫), শিক্ষক প্রতিনিধি হরিপুর গ্রামের মিরাজুল ইসলাম (৪২) ও দাঁথিয়া কয়রাপাড়া গ্রামের গোলজার হোসেন (৪৫)।

অভিযোগে জানা যায়, কোন প্রকার অনুমোদন না নিয়েই হরিপুর দূর্গাদাস হাইস্কুল এ- কলেজের সভাপতিসহ গভর্নিং বডির সদস্যরা হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, দূর্গাদাস স্কুল এ- কলেজ এবং সরকারি রাস্তার গাছ বিক্রি করে। এরমধ্যে আম, কাঁঠাল, মেহগণি গাছ রয়েছে। গাছগুলো ২ লাখ ৪ হাজার টাকায় বিক্রি করা হয় বলে হরিপুর দূর্গাদাস স্কুল এ- কলেজের অধ্যক্ষ আলী হায়দার সরদার নিশ্চিত করেন। সোমবার (১৩ জুলাই) গাছ কাটা শুরু হলে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মো. রায়হান গাছ কাটা বন্ধ করে দেন।

মঙ্গলবার (১৪ জুলাই) সরেজমিন পরিমাপ করে ৫টি গাছ সরকারি সড়কে এবং বাকিগুলো শিক্ষা প্রতিষঠানের সীমানায় পড়ে। গাছগুলো সিজ করে উপজেলা পরিষদে আনা হয়। একই সাথে চাটমোহর থানায় স্কুল এ- কলেজের গভর্নিং বডির সভাপতি হরিপুর ইউপি চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মকবুল হোসেন, স্কুল এ- কলেজের অধ্যক্ষ আলী হায়দার সরদারসহ ৯ জনকে বিবাদী করে একটি মামলা দায়ের করা হয়।

এলাকাবাসী জানান, হরিপুর স্কুল এ- কলেজ এবং প্রাথমিক বিদ্যালয় একই ক্যাম্পাসে অবস্থিত। প্রাথমিক বিদ্যালয়ে নতুন বিল্ডিং অনুমোদন হয়েছে। নিজেরাই সিদ্ধান্ত নিয়ে গাছগুলো ২ লাখ ৪ হাজার টাকায় বিক্রি করে। ইতোপূর্বেও ইউপি চেয়ারম্যান মকবুল হোসেন স্কুল এ- কলেজের বেশ কিছু গাছ বিক্রি করে দিয়েছেন।
থানার ওসি মো.আমিনুল ইসলাম জানান, মামলা দায়ের পরই অভিযান চালিয়ে আসামীদের গ্রেফতার করা হয়েছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap