শিরোনামঃ

আজ রবিবার / ২২শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৬শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় বিকাল ৪:৫০

ভাঙ্গুড়া পৌরসভার জলাবদ্ধতা নিরসনে মেয়রের ভূমিকা

মিনু রহমান খান, ভাঙ্গুড়া (পাবনা) : পাবনার ভাঙ্গুড়া পৌরসভার সোনালী ব্যাংকের পার্শ্বে চাররাস্তা মোরে মুল সরকে ড্রেন নির্মাণ শেষের দিকে। এই ড্রেন ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজের সামনে রাস্তার পূর্ব পাশ দিয়ে জলাবদ্ধাতা নিরসনে বিশেষ ভূমিকা রাখবে। এই ড্রেনেজ নির্মাণ পৌরবাসির দীর্ঘ দিনের দাবি সামন্য হলে বৃষ্টি হলেই সরকারি ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সামনের রাস্তায়, কলতানের সামনে ও আশপাশের এলাকার কিছু কিছু বাড়ির মধ্যে সেই বৃষ্টির পানি প্রবেশ করে জলাবদ্ধাতা সৃষ্টি করতো।

এই সমস্যা নিরসনে পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল অগ্রাধিকার ভিত্তিতে ঐ এলাকায় সরকারি ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সামনে দিয়ে পূর্ব দিকে হয়ে রুমি ড্রাগ হাউজ হয়ে কলতানের সামনে দিয়ে ভাঙ্গুড়া শহীদ মিনার চত্বর হয়ে আবার ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের সামনে দিয়ে রাসেল প্লাজা মার্কেটের পশ্চিম পাশ দিয়ে প্রধান সড়ক পাড় হয়ে সোনালী ব্যাংকের পশ্চিম পাশের প্রধান ড্রেনের সাথে সংযোগ ড্রেনেজ প্রকল্প গ্রহণ করেন। সেই প্রকল্পের কাজ এই মধ্যে প্রায় শেষ।

এই ড্রেনেজের সংযোগের ফলে ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় তথা কলতান ও কেন্দ্রীয় শহীদ মিনারের পশ্চিম পাশের এলাকা গুলোতে বৃষ্টি হলেই পানি জুমে জলাবদ্ধতা হবে না। এই এলাকার বৃষ্টির পানি তখন জুমে না থেকে সরসরি বড়াল নদীতে গিয়ে পড়বে।

ফলে ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা ,ও বিদ্যালয়ের সামনের প্রায় ৫০টি পরিবার এবং এ অঞ্চালের প্রায় ২ শত ব্যবসায়ী এর সুফল ভোগ করবে।

কাজটি অগ্রাধিকার ভিত্তিতে করায় এলাকাবাসীসহ বাজার অঞ্চলের দোকান মালিক সমিতির লোকজন এবং হাইস্কুলের ছাত্রছাত্রী, শিক্ষকগন সহ পথচারীরা ভাঙ্গুড়া পৌরসভার মেয়র গোলাম হাসনায়েন রাসেলকে বিশেষ ধন্যবাদ ও সাধুবাদ জানিয়েছেন,।

তাছড়াও জনসাধারণ বলেন নাগরিক সেবায় মেয়র একজন সচেতন মানুষ ।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap