শিরোনামঃ

আজ রবিবার / ২২শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৬শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ১০:৩৮

চাটখিলে গৃহবধূকে জোরপূর্বক ধর্ষনের চেষ্টায় মামলা, ধর্ষক গ্রেফতার

পলাশ পাল, জেলা প্রতিনিধি : চাটখিলে তাসলিমা আক্তার নিশি (২৭) বছর বয়সী এক গৃহবধূকে তার নিজ ঘরে ঢুকে জোরপূর্বক ধর্ষনের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

তাসলিমা আক্তার নিশি চাটখিল পৌরসভার সুন্দরপুর গ্রামের (২) নং ওয়ার্ড আশরাফ আলী পলোয়ান বাড়ির মোঃ তাজুল ইসলামের মেয়ে।গত ২০১২ সনে লক্ষীপুর নিবাসী শ্রীরামপুর গ্রামের মোখছুদি বাড়ীর লাতু মিয়ার ছেলে সুজন (৪৮)’এর সাথে পারিবারিক আলোচনার মাধ্যমে ইসালামিক সরিয়ত মোতাবেক ৪ লক্ষ টাকা দেনমোহর ধার্য করিয়া তাসলিমাকে বিয়ে করেন।

বিবাহের পর তাসলিমা যথারীতি মুসলিম সরিয়ত অণুযায়ী তার স্বামীর বাড়ি ছলে যায়, কিন্তু বিবাহের পর তার স্বামী সুজন তার সাথে বিবাহিত স্ত্রী হিসেবে ভালো ব্যবহার করে আসিলেও কিছুদিন পর সুজন তাসলিমাকে তার বাপের বাড়ি থেকে যৌতুক হিসেবে মোটা অংকের টাকার জন্য চাপ প্রয়োগ শুরু করে।

পরে তাসলিমা যৌতুকের বিষয়টি তার পিতা মোঃ তাজুল ইসলাম ‘কে ‘অবহিত করলে তাজুল ইসলাম কোন টাকা দিতে পারবেনা বলে অপারগতা প্রকাশ করে।
এই অপারগতার কথা শুনে সুজন তাসলিমার উপর বিভিন্ন ভাবে শারিরিক ও মানসিক নির্যাতন শুরু করে এবং অশোভন আচরণ থাকে।

এর মধ্যে তাসলিমার স্বামী সুজন প্রবাসে চলে যায় বর্তমানে তাসলিমার কোলে ৯ বছরের একটি কন্যা সন্তান ও রয়েছে।তার স্বামী সুজন প্রবাসে যাওয়ার পর থেকে তাসলিমা এবং তার সন্তানের কোন ভরন পোষনের খবর রাখিত না এবং তার সাথে যোগাযোগ ও বন্ধ করে দেয়। সুজনের এই ধরনের কর্মকান্ডে অতিষ্ট হয়ে এই ভাবে সংসার জীবন করা অসম্বভ বিধায় গত ২০১৯ তারিখ তাসলিমা নোয়াখালী নোটারী পাবলিক সম্মুখে উপস্থিত হইয়া তার স্বামী সুজনের সাথে বিবাহ বিচ্ছেদ (তালাক)প্রদান করেন।
তালাক প্রদানের পর নোয়াখালী জেলাজজ কোর্টের একজন বিজ্ঞ আইনজীবীর পরামর্শ ক্রমে পারিবারিক আদালতে তার পাওনা দেনমোহরের জন্য মামলা দায়ের করেন যার মামলা নং ৩৫, তারিখ ২০/১০/২০১৯ইং উক্ত তালাক নামা ও পারিবারিক আদালতে মালার পর থেকে সুজন বিদেশ থেকে তাসলিমাকে এবং তার পরিবার কে মোবাইল ফোনের মাধ্যমে বিভিন্ন ধরনের হুমকি এবং ভয়ভীতি দিয়ে আসেন।

পরবর্তীতে আসামী সুজন প্রবাস থেকে দেশে আসিয়া তার এবং তার পরিবারের পচন্দ মত অন্যত্র বিবাহ করে ঘর সংসার করে আসিতেছেন।
কিন্তু সুজন অন্যত্র বিবাহ করার পরেও তাসলিমার উপর সুজনের জমানো খোব কোনভাবেই কমেনি।

বিবাহ বিচ্ছেদের পর থেকে তাসলিমা তার পিত্রালয়ে বসবাস করে আসিতেছেন, গত ৯ এপ্রিল তাসলিমার পরিবার তার এক আত্বীয়ের বাড়িতে বেড়াতে গেলে তাসলিমা ঘরে একা পেয়ে জোরপূর্বক ধর্ষনের চেষ্টা করে। তার চিৎকারে আশেপাশের লোকজন ও মামলার সাক্ষীগন দৌড়াইয়া আসিয়া তাসলিমাকে উদ্ধার করে, এক পর্যায়ে ধর্ষক সুজন দৌড়ে পালিয়ে যায়।

কিন্তু সারা বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমণের কারণে সরকার ঘোষিত একসপ্তাহের লকডাউন থাকার কারণে ঐ দিন তাসলিমা স্থানীয় থানায় এসে কোন মামলা করিতে না পারায় শনিবার সকালে এসে নিজে উপস্থিত থেকে ধর্ষক সুজনকে আসামী করে তাসলিমা আক্তার বাদী হয়ে চাটখিল থানায় নারী ও শিশু,নির্যাতন দমন আইনের ২০০০ সালের ০৯ এর ৯(৪)(খ) মামলা রুজু করেন।
চাটখিল থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ারুল ইসলাম বাদীর অভিযোগের ভিত্তিতে আসামীকে গ্রেফতার করার জন্য চাটখিল থানার এস, আই, বাতেন কে নির্দেশ প্রদান করিলে এস, আই, বাতেনের সঙ্গীয় ফোর্স অভিযান চালিয়ে ধর্ষক সুজন কে গ্রেফতার করতে সক্ষম হয়। এই বিষয়ে মামলার তদন্ত কর্মকার্তা বাতেনের সাথে কথা বললে তিনি বলেন আসামীকে গ্রেফতার করা হয়েছে এবং আইনী প্রক্রিয়া শেষে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পেরণ করা হয়েছে।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap