শিরোনামঃ

আজ রবিবার / ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১১ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় ভোর ৫:৪৮

বড়াইগ্রামে জোরপূর্বক জমির দখল নিতে আ’লীগ নেত্রীকে হয়রানীর অভিযোগ

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধিঃ-
নাটোরের বড়াইগ্রামের বাগডোব বাজারে জোরপূর্বক আড়াই শতক জমি দখলে নিতে না পেরে দোকানপাট ভেঙ্গে নদীতে ফেলা দেয়া, নতুন ঘর নির্মাণে বাধাদানসহ আওয়ামীলীগ নেত্রীর নামে থানায় মিথ্যা অভিযোগ দায়েরের মাধ্যমে হয়রানীর অভিযোগ উঠেছে। রবিবার দুপুরে নিজ বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে বড়াইগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক রতœা খাতুন এসব অভিযোগ করেন। একই সঙ্গে তিনি নিজের জীবনের নিরাপত্তাসহ তাদের কেনা জমি ভ‚মিদস্যুদের হাত থেকে রক্ষা করতে স্থানীয় সংসদ সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেছেন।
সচেতন বাগডোববাসীর ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আওয়ামীলীগ নেত্রী রতœা খাতুন। সংবাদ সম্মেলনে রতœা খাতুনের শ^াশুড়ি নুরজাহান বেগম, স্বামী মিলন আকন্দ, সমাজেসবক সোহরাব মোল্লা ও সজিব কুমার মাহাতো গ্রামের বাসিন্দারা উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য সুত্রে জানা যায়, আওয়ামীলীগ নেত্রী রতœা খাতুনের শ্বাশুড়ি নুরজাহান বেগম ১৯৯৯ সালে বাগডোব বাজারের ৩৬১ দাগে ইদ্রিস আলীর পৌনে পনের শতক জমির কাত থেকে দক্ষিণ-পশ্চিমাংশে রাস্তা সংলগ্ন ২.৫ শতক জমি কিনে ভোগ দখল করে আসছেন। অপরদিকে, বাগডোব গ্রামের রমিজ উদ্দিন এবং তার ভাই কবির উদ্দিন ১৯৮৮ সালে ইদ্রিস আলীর একই দাগে অবশিষ্ট জমি থেকে দক্ষিণ-পশ্চিমাংশে রাস্তাবাদ ১০ শতক জমি কিনে ভোগদখল করে আসছেন। এ জমির অবশিষ্ট সোয়া দুই শতক জমি দিয়ে বাগডোব-তালশো রাস্তা চলমান রয়েছে। বর্তমানে নুরজাহানের কেনা জমিতে তার ছেলে মিলন টিনশেড ঘর করে পানের বরের খিলির ব্যবসা করে আসছিল। কিন্তু কিছুদিন যাবৎ কবির উদ্দিন ও তার ছেলে ও ভাতিজারা এ জমি ভোগদখলে নানা ভাবে বিঘœ সৃষ্টির চেষ্টা করছে। এ ব্যাপারে একাধিকবার মাপজোখসহ সালিশ মিটিং শেষে বড়াইগ্রাম ইউপি চেয়ারম্যান মমিন আলী ইউনিয়ন পরিষদের সার্ভেয়ারের মাধ্যমে মাপজরিপ করিয়ে যার যার জমি পৃথক করে বুঝিয়ে দেন। তারপরও গত ৪ মার্চ রাত সাড়ে আটটার দিকে রমিজ উদ্দিনের ছেলে আতিক শাহরিয়ার ও আশরাফুল ইসলাম, কবির উদ্দিন, তার ছেলে কাওসার ও সাদ্দাম হোসেন আওয়ামীলীগ নেত্রী রতœার স্বামী মিলনের দোকানটি ভাংচুর ও লুটপাট করে। এ ব্যাপারে বর্তমানে মামলা চলমান আছে। এরপর মিলন পাকা ঘর করার জন্য সেখানে ইট বালি রাখলে গত ০৬ এপ্রিল সন্ধ্যার দিকে তারা পুনরায় সেগুলোও লুটে নেয়। অথচ এ ঘটনার পর প্রতিপক্ষরা উল্টো রতœা খাতুন ও স্বামীÑশ^াশুড়ির নামে থানায় রমিজ উদ্দিনের ছেলে আতিক শাহরিয়ারের মালিকানাধীন আতিয়া এন্টারপ্রাইজ ভাংচুর ও লুটপাটের মিথ্যা অভিযোগ দায়ের করেছে। মূলত এ জমি জবর দখল করতেই প্রতিপক্ষরা এভাবে নুরজাহান বেগম, তার ছেলে মিলন ও পুত্রবধু আওয়ামীলীগ নেত্রী রতœা খাতুনসহ স্বজনদের পুলিশ দিয়ে হয়রানী করাসহ জমিতে ঘর তুলতে বাধা দিচ্ছেন বলে অভিযোগ করেন তারা।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap