শিরোনামঃ

আজ রবিবার / ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১১ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় ভোর ৫:৪৮

চাটমোহরে লকডাউনের খবরে নিম্নআয়ের মানুষের মধ্যে উদ্বেগ-উৎকন্ঠ

জাহাঙ্গীর আলম, চাটমোহর অফিস :
লকডাউনের কারণে চাটমোহরসহ পাবনার নিম্নআয়ের মানুষের মধ্যে উদ্বেগ-উৎকন্ঠা বিরাজ করছে। গত বছর করোনার কারণে দীর্ঘদিন লকডাউনের কারণে আর্থিকভাবে মারাত্নক বিপর্যস্ত হয়ে পড়েছিলেন চাটমোহরসহ বৃহত্তম পাবনা অঞ্চলের মানুষ। বিশেষ করে কর্মহীন হয়ে পড়েছিলো চাটমোহর উপজেলার মধ্য ও নিম্নআয়ের মানুষেরা। লকডাউনকালীন বিপর্যয় কাটিয়ে উঠতে অনেকটাই জীবনযুদ্ধ করছিলেন এ উপজেলার নিম্ন ও নিম্ন মধ্যবিত্ত শ্রেণীর মানুষ।
এমন বাস্তবতায় দেশে পূর্বের সকল রেকর্ড ছাড়িয়ে দ্বিতীয় দফায় বেড়েছে করোনা সংক্রমণ। করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে আগামী বুধবার (১৪ এপ্রিল) থেকে এক সপ্তাহের লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সরকার এমন বার্তা দিয়েছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।
ফের লকডাউনের এই সিদ্ধান্ত সাধারণ মানুষের কাছে যেনো অনেকটা ‘মরার উপর খাড়ার ঘা’ হয়ে দেখা দিয়েছে। এবারও যদি সেই চিত্র দেখা যায় তাহলে বিপাকেই পড়ে যাবেন সাধারণ মানুষেরা। সবমিলিয়ে কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েছেন এই উপজেলার নিম্ন ও নিম্নবিত্ত শ্রেণীসহ সংখ্যাগরিষ্ট মানুষের। ব্যবসায়ী চাঁদ আলীসহ কয়েকজন জানান, লকডাউনে খবরে আমরা সঙ্কতি, কারণ ব্যবসা বাণিজ্যে বন্ধ থাকে। আবার নির্দিষ্ঠ সময় খোলা থাকলেও ক্রেতা থাকে না।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap