শিরোনামঃ

আজ রবিবার / ২২শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৬শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৯:০৪

এক মুক্তিযোদ্ধার সন্তানের জীবনের সফলতার গল্প

পলাশ পাল, চাটখিল প্রতিনিধিঃ-জনাব আকবর হোসেন মিঠু তিনি নোয়াখালী চাটখিল উপজেলা বাদুলী গ্রামের বীর মুক্তিযোদ্ধা হোসাইন আহম্মদ এর সন্তান।

তার পিতা মুক্তিযোদ্ধা হোসাইন আহম্মদ বাদুলী গ্রামের মৌলভী খলিলুর রহমানের ওরসে সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন।

তিনি মুক্তিযোদ্ধ চলাকালীন সময়ে গর্ভনর হাউজে চাকুরিরত ছিলেন। তিনি যুদ্ধ চলাকালীন সময়ে মুক্তি যোদ্ধাদের সহযোগী হিসেবে কাজ করতেন। সেই সময় তিনি এবং কয়েকজন মুক্তিযোদ্ধা মিলে ঢাকার বিভিন্ন রাস্তার মধ্যে গাছ ফেলে রাখতেন যাতে পাকিস্তানি সেনাবাহিনী গাড়ি চলাচল করতে না পারে।

মুক্তি যোদ্ধাদের সহযোগিতা করার কারনে দীর্ঘ ৮ মাস তাকে চাকুরী থেকে অব্যহতিতে রাখা হয়ে ছিলেন। এই সময় তিনি এবং তাঁর স্ত্রী ও সন্তান নিয়ে খুব কষ্টে দীনাতিপাত করতেন।

গ্রামে গিয়েও তিনি মুক্তি যোদ্ধাদের সাথে সহযোগিতা করতেন। দেশ স্বাধীন হওয়ার পর তিনি প্রেসিডিয়াম সেক্রেটারিতে চাকুরি করার সুযোগ লাভ করেন দেশের এই সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধার কতা চীর অম্লান হয়ে থাকবে মানুষের রিদয়ে।

মুক্তিযোদ্ধা হোসাইন আহম্মদ এর সুযোগ্য সন্তান আকবর হোসেন মিঠু বর্তমানে আমরা মুক্তি যোদ্ধার সন্তান কন্দ্রীয় কমিটির সহ- সভাপতির দায়িত্ব পালন করছেন।

আকবর হোসেন মিঠুর ঐকান্তিকত প্রচেষ্টায় নোয়াখালী চাটখিলে বাদুলী গ্রামে বীর মুক্তিযোদ্ধা হোসাইন আহম্মদ সড়ক নামে একটি সড়কের নাম করন করা হয়েছে। রাস্তাটির শুভ উদ্ধোধন করেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী আলহাজ্ব জাহাঙ্গীর আলম।

আকবর হোসেন মিঠু এলাকার নিরিহ জনসাধারণ কে অনেক ভাবে সহযোগিতা করে আসছেন। তিনি চাটখিল উপজেলায় দীর্ঘদিন থেকে সক্রিয় ভাবে আওয়ামী রাজনীতির সাথে জড়িত থেকে উপজেলার রাজনৈতিক, সামাজিক,শিক্ষা, ক্রিড়া অঙ্গনে, বিভিন্ন সময়ে আর্থিক সহযোগিতা ও উৎসাহ প্রদান করে আসছেন। এই সফল ব্যক্তিটি বর্তমানে একজন সফল ব্যাংকার হিসেবে এক্সিকিউটিভ অফিসার হিসেবে প্রিমিয়ার ব্যাংক লিঃ এর গুলশান শাখায় দায়িত্ব রত আছেন।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap