শিরোনামঃ

আজ শনিবার / ২১শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৪ঠা মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৫শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৩:৫১

সরকারি হাজী জামাল উদ্দিন কলেজে নবাগত অধ্যক্ষের যোগদান

মিনু রহমান খান, ভাঙ্গুড়া (পাবনা) : পাবনা পাবনা জেলার ভাঙ্গুড়ায় সরকারি হাজী জামাল উদ্দিন কলেজে অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন অধ্যাপক মো: আব্দুল লতিফ মিয়া। জাতীয়করণের পর এই প্রথম অধ্যক্ষ পেল কলেজটি। গত ২১ শে নভেম্বর ২০২৩ মঙ্গলবার তিনি কলেজটতে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন। এর আগে রাষ্ট্রপতির আদেশ ক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমিন . স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে সরকারি হাজী জামাল উদ্দিন কলেজে অধ্যক্ষ পদে পদয়ন করা হয়।

বেলা ১১ টায় অধ্যাপক মোঃ আব্দুল লতিফ মিয়া কলেজ প্রাঙ্গনে আসলে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরন করে নেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রতাপ মন্ডল। এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে কলেজ মিলনায়তনে যোগদান পত্র স্বাক্ষর করার মাধ্যমে তিনি যোগদান করেন। সদ্য বিদায়ী ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রতাপ মন্ডলের সভাপতিত্বে যোগদান সভায় উপস্থিত ছিলেন,কলেজের সকল শিক্ষক কর্মকর্তা কর্মচারীবৃন্দ। এ সময় কলেজের সকল শিক্ষক কর্মকর্তা কর্মচারীদের পক্ষ থেকে নবাগত অধ্যক্ষকে সার্বিক সহযোগিতা করার আশ্বাস প্রদান করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক আব্দুল লতিফ মিয়া বলেন, ন্যায়নিষ্ঠা ও সরকারের দায়িত্ব কর্তব্যের মধ্যে দিয়ে আগামী উন্নত স্মার্ট বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয় বুকে ধারণ করে সরকারি হাজী জামাল উদ্দিন কলেজকে স্মার্ট কলেজ হিসাবে রূপান্তরিত করার জন্য আপনাদের সকলের সহযোগিতা কামনা করছি।তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের অনুপ্রাণিত হয়ে সকলকে একযোগে আগামী উন্নত স্মার্ট বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। জানা গেছে, সরকারি হাজী জামাল উদ্দিন কলেজের নতুন এই অধ্যক্ষ মোঃ আব্দুল লতিফ মিয়া পাবনা জেলার চাটমোহর উপজেলার মুলগ্রাম ইউনিয়নের ভবানীপুর গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারের ৭ভাই ২বোনের মধ্যে তৃতীয় সন্তান। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞানে স্নাতকোত্তর করে ১৪তম বি সি এস(সাধারণ শিক্ষা) ম্যাধমে সরকারি বুলবুল কলেজ পাবনায় ১৯৯৩ সালের ১৬ ই নভেম্ববর শিক্ষকতা পেশায় যোগদান করেন। তারপর সরকারি নবাব সিরাজদৌলা কলেজ ও শিক্ষা বোর্ড হয়ে অত্র কলেজে যোগদান করেন।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap