শিরোনামঃ

আজ মঙ্গলবার / ৩১শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৪ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৬ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সন্ধ্যা ৬:৩১

রুয়েট শিক্ষককে লাঞ্চিত করার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সহকারী অধ্যাপক রাশিদুল ইসলামকে লাঞ্চিত করার প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষার্থীর। সোমবার সকাল সাড়ে দশটায় রুয়েটের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-রাজশাহী মহাসড়কের পাশে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেন।

এ সময় শিক্ষক রাশিদুল ইসলামকে লাঞ্চিতকারী বখাটেদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান শিক্ষার্থীরা। মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, রাজশাহীতে বখাটেদের উৎপাত বেড়েছে। এরা শিক্ষার্থীদের হয়রানি করে, ছাত্রীদের উত্যক্ত করে, এদের উত্যক্ত থেকে বাদ যায়নি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের স্ত্রীও। শিক্ষক তার স্ত্রীর উত্যক্তর প্রতিবাদ করায় তাকে লাঞ্চিত করা হয়েছে। এসব লাঞ্চিতকারীদের অতি দ্রুত বিচারের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করতে হবে। তা না হলে আন্দোলন শুরু হবে।

উল্লেখ্যে, গত ১০ আগস্ট সহকারী অধ্যাপক রাশিদুল ইসলাম তার ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসে তিনি লেখেন, নগরীর মনিচত্বরে এক বখাটে তার স্ত্রীকে পেছন থেকে কয়েকবার ইচ্ছাকৃতভাবে ধাক্কা দেয়। তিনি এর প্রতিবাদ করলে ৫-৭ জন তাকে মারধর করে। এ ঘটনায় গত শুক্রবার অজ্ঞাতনামা আটজনকে আসামি করে নগরীর বোয়ালিয়া থানায় মামলা করেন শিক্ষকের স্ত্রী তাবাসসুম ফারজানা। এ ঘটনায় সোমবার পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

তবে এ দিন রাজশাহী মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) ঘটনাস্থলের আশপাশের দোকানগুলো থেকে ৯ জনকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায়। এদের মধ্যে ছয়জনকে ছেড়ে দেয়া হয়েছে। বিকাল পর্যন্ত অন্য তিনজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল। পুলিশ জানিয়েছে, এরা ঘটনার প্রত্যদর্শী হতে পারেন। তাই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap