শিরোনামঃ

আজ বুধবার / ১লা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৭ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৩:৫৭

বাগমারায় মিনি পতিতালয়ে পুলিশী অভিযানে দুই যৌন কর্মী আটক

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি : ব্যস্ত শহরের অলিগলি পেরিয়ে এখন পতিতাদের আনাগোনা বেড়েছে বাগমারা উপজেলার সদর পর্যায়ে। আর এসব পতিতাদের ব্যবহার করছে পর্দার আড়ালের শক্তিশালী সিন্ডিকেট চক্র। তারা নারী লোভী ব্যবসায়ী চাকুরীজীবি ও বিভিন্ন পর্যায়ের অর্থশালীদের নারী দেহ ভোগের প্রলোভন দেখিয়ে ওইসব মিনি পতিতালয়ে নিয়ে গিয়ে তাদের উলঙ্গ ভিডিও ধারন করে ট্যাপে ফেলে আদায় করছে মোটা অংকের টাকা ও দামী মোবাইল ফোন।

সম্প্রতি এই চক্রকে আটক করতে অভিযানে নামে বাগমারা থানার পুলিশ। টানা দুই দিন অভিযান চালিয়ে পুলিশ এই চক্রের কোন সদদস্যকে আটক করতে না পারলেও তথাকথিত চিহ্নিত কয়েকটি পতিতায়ে (ভাড়া বাসা) থেকে দুই যৌনকর্মীকে আটক করে ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। পুলিশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, সম্প্রতি উপজেলার ভবানীগঞ্জ ও তাহেরপুর সহ উপজেলার কয়েকটি গুরুত্বপূর্ন পয়েন্টে পতিতাদের আনাগোনা বেড়ে যায়।

স্থানীয় পতিতা ও দালাল চক্রের মাধ্যমেও এসব স্থানে রাজশাহী শহর তথা ঢাকা থেকেও সুন্দর চেহারার পতিতাদের আমদানী শুরু হয়। শুরুতে এসব পতিতাদের দিয়ে দেহ ব্যবসা করে মোটা অংকের টাকা হাতিয়ে নিলেও পরে স্থানীয় কয়েকটি সিন্ডিকেট চক্র পতিতা ও তাদের দালালদের হাত করে নিরীহ ব্যক্তিদের হয়রানী শুরু করে। তারা ওই সব পতিতালয়ে অর্থশালী ব্যক্তিদের নিয়ে গিয়ে বিভিন্ন অশ্লীল ভিডিও ধারন করে তাদেরকে ট্যাপে ফেলা হয়।

এভাবে ওই সিন্ডিকেচ চক্র পতিতাদের ব্যবহার করে মোটা অংকের টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেওয়া শুরু করে। গত এক সপ্তাহে অন্তত আটজন ব্যক্তিকে এভাবে ট্যাপে ফেলা হয়েছে। এসব ঘটনায় থানা পর্যায়ে বেশ কিছু অভিযোগ গেলে নড়েচড়ে বসে পুলিশ। গত শুক্রবার ও শনিবার এমন অভিযোগের ভিত্তিতে পুলিশ ভবানীগঞ্জ পৌরসভার মাষ্টারপাড়া ও চাঁনপাড়া মহল্লায় দুটি বাড়িতে অভিযোন চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পতিতার দালাল ও সিন্ডিকেট চক্রের সদস্যরা সটকে পড়লেও পুলিশ ওই দুটি মিনি পতিতালয়ে থেকে দুই যৌনকর্মীকে আটক করতে সক্ষম হয়।

পরে আটক দুই যৌনকর্মীকে ওই দিনই উপজেলার প্রথম শ্রেণির নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলামের দপ্তরে হাজির করা হয়। এ সময় আটক দুই যৌনকর্মী তাদের দোষ স্বীকার করে জানায় যে তারা পরিস্থিতির শিকার। নিতান্ত পেটের দায়ে তারা এই পেশায় এসেছে। তারা অসামাজিক এই পেশায় জড়িত হয়ে নামমাত্র কিছু টাকা পেলেও তাদেরকে ব্যবহার করে দালাল ও সিন্ডিকেট চক্র মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে থাকে।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের জিজ্ঞাসাবাদে যৌনকর্মীরা কিছু দালাল ও সিন্ডিকেট চক্রের নাম প্রকাশ করে দিলে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাৎক্ষনিক ওই চক্রের সদস্যদের গ্রেফতার করতে পুলিশকে নির্দেশ দেন। তবে আটক যৌনকর্মী তাদের দোষ স্বীকার করে ভবিষ্যতে এমন অপকর্ম আর কখনও করবে না মর্মে অঙ্গীকার করলে তাদের মুচলেখা নিয়ে ছেড়ে দেওয়া হয়। এ দিকে এমন নির্দেশনা পেয়ে পুলিশ ওই দিন থেকেই দালাল ও সিন্ডিকেট চক্রের সদস্যদের গ্রেফতারে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান শুরু করলেও তারা গা ঢাকা দিয়েছে বলে স্থানীয় লোকজন জানায়।

স্থানীয়দের অভিযোগ, পুলিশ এসব চক্রের সাথে ওতপ্রোতভাবে জড়িত রয়েছে। তারা তাদের কাছে থেকে মাসিক মাসোহারা পেয়ে থাকে। তা না হলে যৌনকর্মীর সাথে তাদেরও আটক হওয়ার কথা। বাগমারা থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) সৌরভ কুমার জানান, যৌন কর্মীকে আটকের খবরটি ছড়িয়ে পড়ায় তদের দালাল বা সিন্ডিকেটের লোকজন গাঢাকা দিয়েছে। তবে আমরা তাদের যেকোন মূল্যে আটক করতে ওৎ পেতে রয়েছি। তারা আসা মাত্রই তাদেরকে আটক করতে সক্ষম হব।

উপজেলার প্রথম শ্রেণির নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম জানান, আটক যৌনকর্মীর কাছে থেকে দালাল সিন্ডিকেট সহ এ পেশায় জড়িতদের বেশ কিছু তথ্য পাওয়া গেছে। আমরা সেগুলো অনুসন্ধান করে দেখছি। সমাজ থেকে এসব অশ্লীলতা ও অনৈতিক কার্যকলাপ দূর করতে আমরা সচেষ্ট রয়েছে। সেই সাথে এসব কর্মকান্ডে জড়িতদের ব্যাপারে বিস্তারিত তথ্য নিয়ে তাদেরকে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের মাধ্যমে কীভাবে সহযোগিতার মাধ্যমে পূর্নবাসন করা যায় সে ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap