শিরোনামঃ

আজ শুক্রবার / ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় দুপুর ১২:২২

রাবিতে ধর্ষণের প্রতিবাদে সংহতি সমাবেশ

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি: দেশব্যাপী চলমান ধর্ষণের প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সংহতি সমাবেশ করেছে ছোট কাগজ উত্তরণর লেখক পাঠকরা। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সোমবার বেলা ১১টার সময় উত্তরণ লেখক ও পাঠকের সূতিকাগার ব্যানারে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় সমাবেশে বক্তারা বলেন, দেশে প্রতিনিয়ত ধর্ষণের হার বেড়েই চলেছে।

কিন্তু এই সামাজিক ব্যাধিকে প্রতিরোধের জন্য আমরা কোন উদ্যোগ গ্রহণ করছি না। ২০১৮ সালে দেশে ধর্ষণের শিকার হয়েছে প্রায় ৭১৩ জন, ২০১৯ সালে হয়েছে তার দ্বিগুণ। যখন এসব ঘটনা ঘটছে তখন আমরা দুঃখ প্রকাশ করছি, প্রতিবাদ জানাচ্ছি এবং অনেক সময় চুপও থাকছি। নারীকে মানুষ হিসেবে দেখতে হবে।

সকল নারীর নিরাপত্তার দাবী নিশ্চিত করতে ধর্ষণের হার কমানোর জন্য দেশের আইন প্রণেতা এবং সরকারকে এগিয়ে আসতে হবে। উর্দু বিভাগের শিার্থী মিরান শাহ মুন্না এর সঞ্চালনায় বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের সাবেক শিার্থী আব্দুল মজিদ অন্তর, উত্তরণর প্রধান সমন্বয়ক মহব্বত হোসেন মিলন, দর্শন বিভাগের শিার্থী রাইসা জান্নাতসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় অর্ধশতাধিক শিার্থী প্রমুখ উপস্থিত ছিলেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap