শিরোনামঃ

আজ শুক্রবার / ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৯:৫৩

রাজশাহীতে শান্তিপূর্ণ পরিবেশে এসএসসি পরীক্ষা শুরু

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি: সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে বাংলা প্রথম পত্রের মাধ্যদিয়ে রাজশাহীতে এসএসসি পরীক্ষা অনুষ্টিত হয়েছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে সোমবার সকাল ১০টা থেকে শন্তিপূর্ণ পরিবেশে এসএসসি পরীক্ষা শুরু হয়।

রাজশাহী শিক্ষা বোর্ডে অধীনে অনুষ্ঠিত এ বছরের এসএসসি ও সমমানে মোট পরীক্ষার্থীর সংখ্যা ২ লাখ ১ হাজার ৮৬ জন। এর মধ্যে ছাত্র ১ লাখ ৪ হাজার ৪২৩ জন। আর ছাত্রী ৯৬ হাজার ৬৬৩ জন। তবে এসএসসি পরীক্ষার প্রথম দিনেই রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ৬৫৩ জন অংশ নেয়নি।

এবিষয়ে রাজশাহী শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর ড. মোহা: মোকবুল হোসেন জানান, রাজশাহী শিক্ষা বোর্ডে শন্তিপূর্ণ পরিবেশে এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। তিনি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছেন, তাদের শিক্ষার্থীরা জানিয়েছে প্রশ্নপত্র ভালো হয়েছে। শিক্ষার্থীরা ভালোভাবে পরীক্ষা দিচ্ছেন।

তিনি মহানগরীর মডেল স্কুল অ্যান্ড কলেজ ও হাজী মুহম্মদ মুহসীন সরকারি উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন। প্রসঙ্গত,এ বছর এসএসসির তত্ত্বীয় পরীা চলবে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত। ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৯ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চ পর্যন্ত। আর দাখিলের তত্ত্বীয় পরীক্ষা চলবে ১ মার্চ পর্যন্ত। ব্যবহারিক পরীক্ষা শেষ হবে ৮ মার্চের মধ্যে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap