শিরোনামঃ

আজ বুধবার / ২৫শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৮ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৯শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ১২:১১

রাজশাহী আকাশ থেকে আছড়ে পড়ল প্রশিক্ষণ বিমান

নাজিম হাসান, রাজশাহী থেকে :  রাজশাহীর তানোরে একটি আলুর ক্ষেতে (এস টি এ জি জি) প্রশিক্ষণ বিমান আছড়ে পড়েছে। মঙ্গলবার দুপুর সোয়া ২টার দিকে উপজেলার তালন্দ ইউনিয়নের লালপুর ও আড়াদীঘি গ্রামের মাঝামাঝি স্থানে আলুর ক্ষেতে বিমানটি আছড়ে পড়েন। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি। বিমানে একজন পাইলট এবং একজন প্রশিক্ষণার্থী ছিলেন। তারা হলেন,শিক্ষানবিস পাইলট নাহিদ এরশাদ মবিন ও প্রশিক্ষক ক্যাপ্টেন মাহফুজুর রহমান । বর্তমানে তারা আশঙ্কামুক্ত রয়েছেন। তবে দুর্ঘটনার পর সেখানে উৎসুক জনতার ভিড় বাড়ে।

তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে দুর্ঘটনাস্থল ঘিরে রাখে পুলিশ। জানাগেছে,চেসনা-১৫২ মডেলের এই বিমানটি বাংলাদেশ ফ্লাইং ক্লাবের। রাজশাহীর হযরত শাহমখদুম (রহ.) বিমানবন্দর ব্যবহার করে বাংলাদেশ ফ্লাইং ক্লাব প্রশিক্ষণ কার্যক্রম চালায়। মঙ্গলবার দুপুরে এই বিমানবন্দর থেকেই বিমানটি ওড়ে। তানোরে গিয়ে সেটি আলুক্ষেতে আছড়ে পড়ে। বিমানটি সেখানে উপুড় হয়ে পড়ে রয়েছে। এবিষয়ে হযরত শাহ মখদুম বিমানবন্দরের ব্যবস্থাপক দিলারা খাতুন জানান, বাংলাদেশ ফ্লাইং একাডেমি একটি প্রশিক্ষণ বিমান রাজশাহীর আকাশে উড়ছিল।

 এ সময় তানোর উপজেলার লালপুর এলাকায় হঠাৎ যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় প্রশিক্ষণ বিমানটি ক্ষেতে আছড়ে পড়ে। এতে বিমানটি উল্টে যায়। এবং এ ঘটনায় কেউ হতাহত হননি। এর আগে গত ৯ জানুয়ারি রাজশাহী বিমানবন্দরেই ল্যান্ড করার সময় বাংলাদেশ ফ্লাইং ক্লাবের একটি প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় পড়ে। বিমানটির চাকা ভেঙে পড়ে। তবে কেউ হতাহত হননি। ২০১৫ সালেও এই সংস্থার একটি বিমান রাজশাহীর বিমানবন্দরে আছড়ে পড়ে। এতে নারী প্রশিক্ষণার্থী নিহত হন।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap