শিরোনামঃ

আজ বৃহস্পতিবার / ১৯শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২রা মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৩শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৭:৫৫

রাজশাহীতে এসএসসির ফেল করা ৩০ হাজার শিক্ষার্থীর খাতা চ্যালেঞ্জ

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি : চলতি বছরের সদ্য প্রকাশিত এসএসসি ও সমমানের পরীক্ষায় রাজশাহী শিক্ষাবোর্ডে থেকে ফেল করা ৩০ হাজার শিক্ষার্থী খাতা চ্যালেঞ্জ করেছে। এসএসসির খাতা পুনর্নিরীক্ষণের জন্য আবেদন করেছে ১৫ হাজার ১৭৩ জন শিক্ষার্থী। কাংক্ষিত ফল না পেয়ে ৩০ হাজার ২৩১টি খাতা চ্যালেঞ্জ করেন তারা। এ বিষয়ে রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আনারুল হক প্রামানিক জানান, বরাবরের মতো অনেক পরীক্ষার্থী নিজেদের ফলে সন্তুষ্ট না হয়ে পুনঃনিরীক্ষার আবেদন করেছেন।

নিময় অনুযায়ী এসব খাতা নতুন ভাবে নিরীক্ষা করা হবে। এবার ১৫ হাজার ১৭৩ জন শিক্ষার্থী বিভিন্ন বিষয়ের ৩০ হাজার ২৩১টি খাতা চ্যালেঞ্জ করেছে। এসএসির ফলাফল প্রকাশের পরে আগামী সাত মে থেকে ১৩ মে পর্যন্ত পুনর্নিরীক্ষণের আবেদন গ্রহণ করা হয়। এছাড়া শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষায় অংশ নেয় ২ লাখ ৪ হাজার ৮৩৫ জন শিক্ষার্থী।

মোট পরীক্ষার্থীর মধ্যে ১ লাখ ৭ হাজার ২৬৩ জন ছাত্র ও ৯৬ হাজার ৬১৮ জন ছাত্রী অংশ গ্রহন করে। এবার নিয়মিত পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ৭৯ হাজার ৯০৯ জন। এই বোর্ডে মোট ২৫৬টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য,এবছর এসএসসি পরীায় রাজশাহীতে পাসের হার ছিলো ৯১ দশমিক ৬৪ শতাংশ। আর সব বিষয়ে পাস করেছে ১ লাখ ৮৬ হাজার ৮২৮ জন। জিপিএ-৫ পেয়েছে ২২ হাজার ৭৯৫ জন শিক্ষার্থী।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap