শিরোনামঃ

আজ সোমবার / ১৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ২০শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৯:২৭

ভাঙ্গুড়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে নবম শ্রেণীর ছাত্রকে নির্যাতনের অভিযোগ

আব্দুল আজিজ, ভাঙ্গুড়া (পাবনা) : পাবনার ভাঙ্গুড়ায় নবম শ্রেণী ছাত্র ইমন হোসেন (১৪) কে প্রধান শিক্ষক কতৃক নির্যাতনে অসুস্থ হয়ে পড়েছে। মুমুর্ষ অবস্থায় স্বজনরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। ঘটনাটি ঘটেছে, উপজেলার ছোটবিশাকোল গ্রামে। আহত ইমন ঐ গ্রামের আব্দুল খালেকের ছেলে ও ছোট বিশাকোল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র।

এ ঘটনায় আহত শিক্ষার্থীর পিতা বিচার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগে জানা গেছে, গত বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বিদ্যালয়ে রুটিন মোতাবেক শিক্ষক না থাকায় প্রধান শিক্ষক আব্দুল মজিদ নিজেই নবম শ্রেণির বাংলা ২য় পত্র কাস নিতে যান।

শিক্ষক না থাকায় শিক্ষার্থীরা ঔ সময় চেঁচামেচি করছিল, শিক্ষক ক্লাসে ডুকে সবাইকে শান্ত হতে বলে। বলতে বলতেই মাথার চুল ধরে ইমনের কানের উপর বেশ কয়েকটি থাপ্পর মারে। এরপর তার কান থেকে রক্ত বের হতে থাকলে ইমন অসুস্থ হয়ে পড়ে। কানে ব্যাথা শুরু হলে স্থানীয় ডাক্তারের নিকট প্রাথমিক চিকিৎসা নিলেও অবস্থা অবনতি হওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। প্রধান শিক্ষক আব্দুল মজিদের থাপ্পরে ইমন হোসেনের কানের পর্দা ফেটে গেছে বলে তার পিতা দাবি করেন।

আহত শিক্ষার্থী ইমন হোসেন সাংবাদিকদের জানান, কানে ব্যাথা বাড়তে থাকলে শুক্রবারে নাক কান গলা বিশেষজ্ঞ ডাক্তার মোঃ রফিকুল ইসলামের নিকট দেখান। এ সময় ডাক্তার কানের কিছুটা ক্ষতি হয়েছে মর্মে তার অভিভাবকে অবগত করেন। এ বিষয়ে ইমনের পিতা আব্দুল মালেক বলেন, একজন শিক্ষক এ ভাবে আমার ছেলেকে কানের উপরে মেরে ক্ষতি করবে এটা কখনো আশা করিনি। আমি এর সঠিক বিচার চাই। ঘটানার সত্যতা স্বীকার করে বিশাকোল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আঃ মজিদ বলেন, ক্লাসে বেয়াদোবি করায় তাকে একটা থাপ্পর মারা হয়েছে।

কিন্তু সে ঘার ঘোড়াতেই হয়তো তার কানে লেগেছে। তবে আমি তাকে হাসপাতালে গিয়ে দেখে এসেছি এবং বর্তমানে চিকিৎসার খোঁজ খবর রাখছি। তবে শিক্ষার্থীর মা বাবা প্রধান শিক্ষকের হাসপাতালে দেখতে যাওয়ার কথাটি অস্বীকার করেছেন। এবিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল আলম বলেন, শিক্ষক কতৃর্ক ছাত্রকে কানের উপরে থাপ্পর মারার অভিযোগ পেয়ে সঙ্গে সঙ্গে বিদ্যালয় পরিদর্শন করেছি এবং প্রথমই শিক্ষার্থীর চিকিৎসার ব্যবস্থা নিতে প্রধান শিক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে। বিষয়টি তদন্ত চলছে।

ঘটনার বিষয়ে ইউএনও সৈয়দ আশরাফুজ্জামান বলেন, মাধ্যমিক শিক্ষা অফিসারের মাধ্যমে বিষয়টি জেনেছি। আহত শিক্ষার্থীকে তাৎণিক চিকিৎসার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। কোন শিক্ষার্থীকে বেত্রাঘাত বা আঘাত করা যাবে না। ঔ শিক্ষকের বিরুদ্ধে আনিত অভিযোগ তদন্ত করে সত্য প্রমানিত হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap