শিরোনামঃ

আজ রবিবার / ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১১ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৯:৫০

ভাঙ্গুড়ায় নকল দুধ তৈরির কারখানার সন্ধান, ভ্রাম্যমানে ১ বছরের কারাদন্ড

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়ায় নকল দুধ তৈরির কারখানার সন্ধান মিলেছে। এসময়ে সঞ্জয় ঘোষ (৩৫) নামে এক কারিগরকে আটক করেছে পুলিশ। পরে ভ্রাম্যমান আদালত হাজির করা হলে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ আশরাফুজ্জামান তাকে ১ বছর কারাদন্ড প্রদান করেছেন। বৃহস্পতিবার সঞ্জয় ঘোষকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
বুধবার রাতে উপজেলার ছোট বিশাকোল গ্রাম থেকে নকল দুধ তৈরির সরঞ্জামসহ তাকে আটক করে পুলিশ। আটককৃত সঞ্জয় বেড়া উপজেলার মালদহপাড়া গ্রামের বৃন্দাবন ঘোষের ছেলে।

পুলিশ ও গ্রামবাসী জানান, সঞ্জয় ঘোষ দীর্ঘদিন যাবৎ মানের সোয়াবিন তেল,চক পাউডার, সোডা ও কেমিক্যাল মিশিয়ে দুধ তৈরি করে বিভিন্ন দুগ্ধ ব্যবস্থাপনা সমিতির কাছে সরবরাহ করে আসছিল।

গোপন সংবাদের ভিত্তিতে ভাঙ্গুড়া থানার ওসি মোঃ মাসুদ রানা’র নেতৃত্বে উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর নুরুল ইসলাম ওই বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করে। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ছয় লিটার নিম্নমানের সয়াবিন তেল, দুধ তৈরির চক পাউডার, সোডা ও দুইটি ব্লেন্ডার মেশিন জব্দ করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হালিমা খানম বলেন, রাসায়নিক মিশ্রিত এসব ভেজাল দুধ মানবদেহের জন্য অত্যন্ত ক্ষতিকর। পেটের পীড়া, ডায়রিয়ার পাশাপাশি ক্ষতিকর রাসায়নিক মেশানোর কারণে এসব দুধ খেয়ে কিডনি ও লিভার বিকল হওয়ার আশঙ্কা রয়েছে।

ভাঙ্গুড়া থানার ওসি মোঃ মাসুদ রানা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নকল দুধ তৈরির সরঞ্জামসহ কারিগরকে আটক করে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে বিচারক ওই দন্ডের আদেশ দেন। বৃহস্পতিবার আটক সঞ্জয় ঘোষকে পাবনা জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap