শিরোনামঃ

আজ বৃহস্পতিবার / ১৯শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২রা মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৩শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় বিকাল ৫:১৮

বাগমারায় পল্লী বিদ্যুতের ডিজিটাল মিটার স্থাপন শুরু

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি : নাটোর পল্লী বিদ্যুত সমিতি-১ এর বাগমারা জোনাল কার্যালয়ের আওতাধীন উপজেলা বিভিন্ন এলাকায় ডিজিটাল মিটার স্থাপন কার্যক্রম শুরু হয়েছে। ক্রাশ প্রোগ্রামের আওতায় উপজেলার ১৬ টি ইউনিয়ন ও দুটি পৌরসভায় এসব মিটার স্থাপন করা হবে। পল্লী বিদ্যুতের বাগমারা জোনাল কার্যালয় সূত্রে জানা গেছে, বাগমারায় বর্তমানে আবাসিক ও বানিজ্যিক মিলে প্রায় ৮৩ হাজার গ্রহক রয়েছে। পর্যায়ক্রমে এসব সক গ্রহকের দৌড় গোড়ায় ডিজিটাল মিটার পৌছে দেয়া হবে। এর জন্য গ্রাহক পর্যায়ে কোন খরচ বহন করতে হবে না।

এসব মিটার স্থাপনের ফলে বিধ্যতের সিস্টেম লস অনেক কমে আসবে। বর্তমানে বাগমারায় বিদ্যুতের সিস্টেম লস রয়েছে ১১ শতাংশ। কিন্তু ডিজিটাল মিটার স্থাপন করা হলে এই সিস্টেম লস ৫ শতাংশে নেমে আসবে বলে দাবী পল্লী বিদ্যুতের। সূত্র মতে বর্তমানে ১০ হাজার ডিজিটাল মিটার বরাদ্দ এসেছে।

এই মিটার গুলো দ্রুত স্থাপনের কাজ এগিয়ে চলেছে। পর্যায় ক্রমে গোটা বাগমারা এলাকায় সকল মিটার ডিজিটাল করা কবে। বাগমারা জোনাল কার্যালয়ের ডিজিএম সুলতান মাহমুদ জানান, উপজেলা প্রতিটি এলাকার পুরাতন মিটার খুলে ডিজিটাল মিটার স্থাপন করা হচ্ছে। এছাড়া নতুন নতুন আবেদনকারীদের মাঝেও ডিজিটাল মিটার বরাদ্দ করা হচ্ছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap