শিরোনামঃ

আজ বুধবার / ১লা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৭ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় দুপুর ১:৩৮

প্রশ্ন পত্র সরবরাহ না থাকায় নির্বাচনী পরীক্ষা দিতে পারেনি ১৮০জন শিক্ষার্থী

উজ্জল হোসেন, সাঁথিয়া( পাবনা ) : পাবনার সাঁথিয়া সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি নির্বাচনী পরীক্ষার সৃজনশীল প্রশ্ন সরবরাহ না থাকায় শিক্ষার্থীরা পরীক্ষা দিতে পারেনী বলে অভিযোগ উঠেছে । শুধু নৈব্যত্তিক ৩০ মার্কের পরীক্ষা দিয়েই চলে যেতে হয়েছে তাদের। এতে করে ক্ষোভ বিরাজ করছে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে। বিষয়টি প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথ বিদ্যালয়ের সভাপতিকেও জানানোর প্রয়োজন মনে করেননি বলে ক্ষোভ প্রকাশ করেন বিদ্যালয়ের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহম্মেদ।

অভিযোগে জানা গেছে সাঁথিয়ার ঐতিহ্যবাহী সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ে এ বছর ১৮৯জন শিক্ষার্থী নির্বাচনী পরীক্ষায় অংশ নিচ্ছে। সেই ধারাবাহীকতায় শনিবার বিকাল হাফে (২টা থেকে ৫টা পর্যন্ত ) ছিল সাধারণ গণিত পরীক্ষা। যতাযথভাবেই গতকাল পরীক্ষা শুরু করেন বিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু ৩০ মার্কের নৈব্যত্তিক পরীক্ষা শেষ হওয়ার পর সৃজনশীল প্রশ্ন সরবরাহ না থাকায় ফিরিয়ে দেয়া হয় শিক্ষার্থীদের। পরবর্তী ২৮তারিখে পরীক্ষা নেয়া হবে বলে জানিয়ে দেয়া হয় তাদের। এ ঘটনায় শিক্ষার্থী ও অভিভাবকেরা রাগে ক্ষোভে প্রধান শিক্ষকের দায়িত্বহীনতাকেই দায়ী করেন।

প্রকাশ চলতি বছরে অনুষ্ঠিত অর্ধ বার্ষিক পরীক্ষার সময়ও প্রশ্নপত্র না থাকায় শিক্ষার্থীদেরকে পরীক্ষা না দিয়েই হল ত্যাগ করতে হয়েছিল।
এ বিষয়ে প্রধান শিক্ষক বিজয় কুমারদেবনাথকে জিজ্ঞাসা করলে তিনি জানান, ভুলবশত ওই প্রশ্নের প্যাকেটটি আসেনি। শিক্ষার্থীদের আগামী ২৮ অক্টোবর এ পরীক্ষাটি নেয়া হবে বলে জানিয়ে দেয়া হয়েছে।
এ বিষয়ে বিদ্যালয়ের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহম্মেদ জানান, আমি ওই বিদ্যালয়ের সভাপতি অথচ আমাকেই বিষয়টি জানানো হয়নি। আপনাদের মাধ্যমে জানতে হল। এ ব্যাপারে আগামীকাল দেখব।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap