শিরোনামঃ

আজ শুক্রবার / ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ১০:৪১

পাবনার সাঁথিয়ায় জাল দলিল খারিজ করতে গিয়ে প্রতারক জেলহাজতে

আবু ইসহাক, সাঁথিয়া প্রতিনিধি : পাবনার সাঁথিয়ায় জমির দলিল জালিয়াতির মাধ্যমে নিজ নামে খারিজ করতে ও উপজেলা নির্বাহী অফিসারের স্বাক্ষর জাল করে ভুয়া স্মারকে আদেশ তৈরির অভিযোগে মোতালেব হোসেন সরকার নামে এক প্রতারককে গতকাল বৃহস্পতিবার আটক করে পুলিশে সোপর্দ করেছেন উপজেলা প্রশাসন। সে বেড়া উপজেলার জয়নগর গ্রামের মৃত আব্দুল হামিদ সরকারের ছেলে।
অভিযোগে জানা যায়, সাঁথিয়া উপজেলার কাশিনাথপুর বালিকা বিদ্যালয়ের জমির জাল দলিল তৈরি করে তা খারিজের জন্য সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমি (অঃ দাঃ)  স্বাক্ষর জাল করে ভুয়া স্মারক নম্বর দিয়ে আদেশ তৈরি করে। ভূমি কর গ্রহণের জন্য গত ২ মার্চ কাশিনাথপুর ভূমি অফিসে জমা দেন। বিষয়টি কাশিনাথপুর ভূমি অফিসের তহশীলদার আবু ফরিদ খানের সন্দেহ হয়। তিনি কাগজপত্র নিয়ে সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার এস.এম জামাল আহম্মেদের নিকট দেখান।   তার স্বাক্ষর কম্পিউটার স্ক্যানের মাধ্যমে ভূয়া আদেশ তৈরি করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে খারিজের কথা বলে উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহম্মেদের পরামর্শে সুকৌশলে সহকারী তহশীলদার আবু ফরিদ খান জালিয়াত প্রতারক মোতালেবকে উপজেলা চত্বর থেকে আটক করে পুলিশে সোপর্দ করে।
্এ ব্যাপারে কাশিনাথপুর ভূমি অফিসের তহশীলদার আবু ফরিদ খান বাদী হয়ে সাঁথিয়া থানায় একটি প্রতারণা মামলা রুজ্জু করেন।
কাশিনাথপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসলাম উদ্দিন বলেন, বিদ্যালয়ের জমির দাতার নাম ঠিক রেখে শুধু গ্রহীতার জায়গায় নিজের নাম বসিয়ে জাল দলিল তৈরি খারিজ করতে দেয় প্রতারক মোতালেবসহ একটি চক্র। বিষয়টি টের পেয়ে বিদ্যালয়ের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসারের নিকট খারিজ না মঞ্জুর করার জন্য আবেদন দেয়া হয়।
উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এদের একটা চক্র আছে যারা এ ধরণের জাল দলিল তৈরি ও স্বাক্ষর জাল করে প্রতারণা করে আসছে।
সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, আসামীকে প্রতারনায় মামলায় আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap