শিরোনামঃ

আজ সোমবার / ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১২ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৯:২৫

নবজাতকের লাশ উদ্ধার, ধরা-ছোঁয়ার বাইরে অভিযুক্তরা

বিশেষ প্রতিনিধি, চাটমোহর অফিস : তিন দিন পার হলেও পাবনার চাটমোহরে নবজাতকের লাশ উদ্ধারের ঘটনায় এখনও ধরা-ছোঁয়ার বাইরে রয়েছেন অভিযুক্তরা। লিখিত অভযোগ না থাকায় এবং ময়নাতদন্তের প্রতিবেদন হাতে না পাওয়ায় এদের আইনের আওতায় আনতে পারছে না পুলিশ। এ সুযোগে গা ঢাকা দিয়েছেন অভিযুক্তরা। ঘটনা ধামাচাপা পড়ার শঙ্কা প্রকাশ করছে খোদ পুলিশসহ এলাকাবাসী।

জানা গেছে, হান্ডিয়াল বাজারের একটি ডায়াগনোস্টিক সেন্টারের পাশের ময়লার ভাগাড় থেকে পলিথিনে মোড়ানো অবস্থায় নবজাতকের লাশ উদ্ধার করে পুলিশ। গত মঙ্গলবার (৮ অক্টোবর) রাতের ঘটনা।
ঘটনার সংশ্লিষ্টতায় একজন উপসহকারি কমিউনিটি মেডিক্যাল অফিসার, স্থানীয় একটি ডায়াগনোস্টিক সেন্টারের মালিক, অষ্টম শ্রেণীর এক স্কুলছাত্রীসহ দুই যুবকের নাম জোরেশোরেই উচ্চারিত হচ্ছে এলাকায়।

সরেজমিনে জানা গেছে, হান্ডিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের ওই স্কুলছাত্রী মঙ্গলবার সন্ধা নাগাদ হান্ডিয়াল ডায়াগোনস্টিক সেন্টারে আসেন। সেখান থেকে তিনি বেরিয়ে যাওয়ার অল্প সময়ের ব্যবধানে ময়লার ভাগাড়ে লাশটি দেখতে পায় স্থানীয়রা। গুঞ্জন উঠেছে, ডায়াগনোস্টিক সেন্টারের ‘ওয়াশরুমে’ গর্ভপাত ঘটানো হয়।
ওই স্কুলছাত্রীর এখনও বিয়ে হয়নি। ঘটনার পরেই পরিবারসহ গ্রাম থেকে অন্যত্র চলে গেছেন সে। এ ঘটনায় অভিযুক্ত মানিক ও সুজন নামের দুই যুবকও বাড়ি থেকে সটকে পড়েছে। ফলে ঘটনা ধামাচাপা পড়ার আশঙ্কা করছে পুলিশসহ এলাকাবাসী। এলাকাবাসীর কথায়, উপসহকারি কমিউনিটি মেডিক্যাল অফিসার মিজানুর রহমান নিয়মিত ডায়াগোনস্টিক সেন্টারটিতে রোগী দেখেন।

সরেজমিনে দেখা গেছে, ডায়াগোনস্টিক সেন্টারটি বন্ধ। জানালা খোলা থাকায় বাইরে থেকে তিনটি ‘বেড’ দেখা গেছে একটি কক্ষে ডায়াগনোস্টিক সেন্টারের মালিক আজিম মুঠোফোনে ‘ধান ভাঙতে শিবের গীত’ গেয়ে অভিযোগ এড়িয়ে যাওয়ার চেষ্টা করেছেন। শেষমেশ জানান, এ ধরণের কাজ তিনি করেন না। ডায়াগনোস্টিক সেন্টারের কাজগুলোই কেবল করা হয়। দাবি করেন, ওয়াশরুম ব্যবহারের জন্য অনেকেই চাবি নেয়। সেদিনও কেউ একজন চাবি নিয়েছিল।

উপসহকারি কমিউনিটি মেডিক্যাল অফিসার মিজানুর রহমান মুঠোফোন জানান, এ ঘটনার সাথে আমার কোন সম্পৃক্ততা নেই। আমার বাসার পাশেই ঘটনাটি ঘটায় আমাকে জড়ানো হচ্ছে।
ঘান্ডিয়াল পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ এফএম মুঈনুদ্দিন বলছেন, ফৈজদারি অপরাধে ভুক্তভোগী অভিযোগ না দিলে পুলিশের কিছু করার থাকে না। ঘটনার পর থেকে মেয়েটি বাড়িতে নেই। ঘরবাড়ি তালা দেওয়া। বাদি না থাকলে ঘটনা ধামাচাপা পড়বে বলে মনে করেন তিনি।
অপর এক প্রশ্নের জবাবে বলেন, পোষ্টমর্টেম রিপোর্টে যদি নবজাতককে হত্যার বিষয়টি উল্লেখ থাকে, সে ক্ষেত্রে পুলিশ স্বপ্রণোদিত ভাবে অবশ্যই অপরাধীদের আইনের আওতায় আনবে। সব কিছু জানা-শোনার পরও অভিযোগ বা পোষ্টমর্টেম রিপোর্ট এখনও হাতে না আসায় কোন পদক্ষেপ নিতে পারছে না পুলিশ, জানালেন মুঈনুদ্দিন।

এলাকাবাসী অভিযুক্তদের আইনের আওতায় এনে ডিএনএ পরীক্ষার দাবি জানিয়েছে। একই সাথে জড়িতদের কঠোর শাস্তির দাবি তুলেছেন তারা।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap