শিরোনামঃ

আজ রবিবার / ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১১ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় দুপুর ১:৪৭

তাহেরপুরে ২০ ঘন্টা পল্লী বিদ্যুৎ বিহিনে অতিষ্ট জনজীবন

রাজশাহী প্রতিনিধি: নাটোর পল্লী বিদ্যুত সমিতি-১ এর বাগমারা জোনাল অফিসের কর্মকর্তা-কর্মচারীদের গাফলতি,স্বেচ্ছাচারিতার কারণে তাহেরপুর পৌরসভার বিভিন্ন এলাকায় বিদ্যুতের লো-ভোল্টেজ ও ব্যাপক লোডশেডিং হচ্ছে। শুক্রবার থেকে শনিবার দুপুর সোয়া ২ টা পর্যন্ত প্রায় ২০ ঘন্টা ধরে এই এলাকায় বিদ্যুৎ ছিলোনা। পল্লী বিদ্যুত সংশ্লিষ্ট কতৃপক্ষরা বলছেন মেইন লাইনে ফোল্ড হওয়ার কারনে বিদ্যুৎ বিভ্রান্ত হচ্ছে। ভূক্তভোগীরা জানান, তীব্র গরম থাকায় এতে বাসা বাড়ীতে সাধারণ মানুষ ২৪ ঘন্টা চরম দূর্ভোগে পড়েছে।

শিার্থীরা আলোর অভাবে মোমবাতি দিয়ে লেখাপড়া করছে। দির্ঘ সময় লোডশেডিংয়ের ফলে বিপর্যয়ের মুখে পড়েছে কলকারখানাসহ বিদ্যুৎ নির্ভরশীল ব্যবসা প্রতিষ্ঠানগুলো। এছাড়া অন্যদিনে গভীর রাত থেকে দুপুর পর্যন্ত চলতে থাকে বিদ্যুত দেয়া নেয়ার খেলা। আর এ কারনে মানুষের স্বাভাবিক জীবনযাত্রাও হচ্ছে ব্যাহত। সেই সাথে বিদ্যুতের ঘন ঘন লোডশেডিং তাহেরপুরবাসীকে আরো দুর্বিষহ করে তুলেছে। এতে চরম দুর্ভোগে রয়েছেন তাহেরপুরবাসী এলাকাবাসী।

এলাকা সুত্রে জানাগেছে,বাগমারা উপজেলায় বিদ্যুতায়নের কার্যক্রম ১৯৯২ সালে শুরু হলেও জোনাল অফিসের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় ২০০৩ সালের দিকে। এদিকে নতুন ডিজি এম রেজাউল করিম তার মনোনিত তাহেরপুর কেন্দ্রের ইনচার্জের মাধ্যমে বাগমারার তাহেরপুর পৌরসভায় ব্যাপক লোডশেডিং চলায় বলে শত শত অভিযোগ রয়েছে।

এছাড়া বিদ্যুৎ সংকটে ব্যাহত হচ্ছে ছোট বড় শিল্প-কারখানার উৎপাদন,ব্যবসা-বানিজ্য, লেখাপড়া। অনেক ব্যবসায়ী বিদ্যূতের এ ভেলকিবাজিতে তাদের প্রতিষ্ঠান বন্ধ রাখতে বাধ্য হচ্ছেন। এবং তাহেরপুর পল্লী বিদ্যুত কেন্দ্রের ইনচার্জ মো: বাদশার স্বেচ্ছাচারিতা ও দাপটে গ্রাহকরা হয়রানি হলেও প্রতিকার পাওয়া থেকে বঞ্চিত হচ্ছে। বাদশা এর আগে তাহেরপুর পল্লী বিদ্যুত কেন্দ্রে যোগদান করে সে সময় বিভিন্ন দুর্নীতিতে জড়িয়ে পড়ার কারনে তাকে উপজেলার হাটগাঙ্গোপাড়া কেন্দ্রে বদলি করা হয়।

কিন্তু সেখানে দুই বছর না যেতে অজ্ঞাত কারনে তাকে আবারও তাহেরপুর পল্লী বিদ্যুত কেন্দ্রে বদলি করা হয়। এবং যোগদানের পর খেকে তিনি বিভিন্ন গ্রহকদেরকে লাইন বিচ্ছিন্নসহ গ্রহক হয়রানির আভিযোগ উঠেছে। এবিষয়ে গ্রাহকরা ডিজি এম রেজাউল করিমকে অভিযোগ দিয়েও কোনো প্রতিকার পাইনি বলে গ্রহকরা অভিযোগ করেছেন।

এলাকাবাসী জানান,বাগমারা উপজেলায় আমাদের মাননীয় এমপি এনামুল হকের নির্দেশে বিভিন্ন বাবা-বাড়িতে বিদ্যুৎ সংযোগ দেওয়া হচ্ছে কিন্তু জোনাল অফিসের কর্মকর্তা-কর্মচারীদের গাফলতিতে কাক্ষিত বিদ্যুত সেবা থেকে বঞ্চিত হচ্ছে গ্রহকরা।

শ্রবনের ভ্যাপসা গরমে বিদ্যুতের আসা যাওয়ার খেলায় মানুষের দুরাবসা সীমা ছাড়িয়ে গেলেও মাথা ব্যাথ্যা নাই সংশিস্নষ্ট কতৃপক্ষের। এ নিয়ে বিদ্যুত সঞ্চালন ব্যবসা রড়্গনাবেড়্গনের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তাদের দায়িত্ব নিয়ে প্রশ্নের পাশাপাশি ভোগান্তি বিরাজ করছে গ্রাহকের মধ্যে। এবং ঘন ঘন বিদ্যুৎ আসা যাওয়া এবং লো বা হাই ভোল্টেজের কারনে বিদ্যুৎ চালিত পণ্য সামগ্রী নষ্ট হয়ে যাচ্ছে।

বিশেষ করে বৈদ্যুতিক বাল্ব, ফ্রিজ এবং টিভির উপর পড়ছে বির¤œপ প্রভাব। এতে করে গ্রাহক আর্থিক ভাবে ভোগান্তির সম্মুখিন হলেও এর কোন দায় বর্তাচ্ছে না বিদ্যুৎ বিভাগের উপর।

এব্যপারে যোগাযোগ করা হলে বাগমারা জোনাল অফিসের ডিজি এম রেজাউল করিম জানায়, মেইন লাইনে ফোল্ড হওয়ার কারনে বিদ্যুৎ বিভ্রান্ত হয়েছে। তবে আগামীতে আর এ সমস্যা থাকবে না বলে তিনি জানান।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap