শিরোনামঃ

আজ সোমবার / ১৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ২০শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৯:৩৪

চাটমোহরে ৫৯টি মন্ডপে দূর্গাপূজার প্রস্তুতি

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরে এখন দূর্গাপূজার সাজ সাজ রব। ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে পূজা উদযাপনে। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনে প্রশাসন ব্যাপক প্রস্তুতি নিয়েছে। মন্ডলগুলোতে ইতিমধ্যে প্রশাসনের টহল জোরদার করা হয়েছে। পূজা উপলে মার্কেটগুলো জমে উঠেছে। হিন্দু সম্প্রদায়ের মধ্যে শুরু হয়েছে উৎসবের আমেজ।

দূর্গাপূজা শুরু হতে আর মাত্র কয়েক দিন বাকি। উপজেলার বেলগাছি পালপাড়া ঘুরে দেখা গেছে, প্রতিটি বাড়িতেই তৈরি হচ্ছে প্রতিমা। এখানে ছোট-বড় মাঝারি সব ধরনের বিগ্রহ তৈরি করা হচ্ছে। এখানকার তৈরি প্রতিমার চাহিদা রয়েছে প্রচুর।

বেলগাছি পালপাড়ার অমল চন্দ্র পাল এবার ৩০টি প্রতিমা তৈরির অর্ডার পেয়েছেন। তাকে সার্বণিক সহায়তা করছেন তার স্ত্রী দীপা রাণী পাল ও স্কুলপড়ুয়া ছেলে অলোক কুমার পাল। কয়েকটি প্রতিমা তৈরির অর্ডার নিয়েছেন অপূর্ব কুমার পাল। তার স্ত্রী সুচিত্রা রাণী পাল ও স্কুলপড়ুয়া ছেলে কৃষ্ণ কুমার পাল তাকে সহযোগিতা করছেন।

এছাড়া বিমল চন্দ্র পাল ও ফরিন্দ্র নাথ পালও দূর্গা প্রতিমা তৈরি করছেন।
উপজেলার ৫৯টি মন্ডপে প্রস্তুতি চলছে দূর্গাপূজার। আগামি ৪ অক্টোবর থেকে ৫ দিনব্যাপী দূর্গাপূজার উৎসব শুরু হবে। ৮ অক্টোবর বিজয়া দশমী। দূর্গাপূজা উপলে বাঙালী হিন্দু সম্প্রদায়ের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অধ্যাপক অশোক চক্রবর্তী জানান, মন্ডপ গুলোতে দূর্গাপূজার প্রস্তুতি চলছে। আশাকরি সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে এ উৎসব আমরা পালন করবো। থানার অফিসার ইনচার্জ (প্রশাসন) সেখ মো. নাসীর উদ্দিন জানান, সুষ্ঠুভাবে পূজা উদযাপনের লে প্রশাসন সকল প্রস্তুতি গ্রহণ করেছে। মন্ডলগুলোতে ইতিমধ্যে প্রশাসনের টহল জোরদার করা হয়েছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap