শিরোনামঃ

আজ শনিবার / ১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৭শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৮ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় বিকাল ৪:১১

চাটমোহরে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলায় খালাস পেলেন সাংবাদিক বেলাল

চাটমোহর অফিস : ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলায় পাবনার চাটমোহরের সাংবাদিক কে. এম বেলাল হোসেন স্বপন কে বেকসুর খালাস দিয়েছেন আদালত।
মঙ্গলবার দুপুরে রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মোঃ জিয়াউর রহমান যুক্তিতর্ক ও শুনানি শেষে এ রায় ঘোষণা করেন।
সাংবাদিক বেলাল হোসেন স্বপন চাটমোহর উপজেলা থেকে প্রকাশিত ‘সাপ্তাহিক সময় অসময়’ পত্রিকার প্রকাশক ও সম্পাদক। এছাড়া তিনি চাটমোহর রিপোর্টার্স ইউনিটির সভাপতি।
আসামীপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন সরকার। আর রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন রাজশাহীর সাইবার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইসমত আরা বেগম।
মামলা সুত্র জানায়, চাটমোহর পৌরসভা নির্বাচন ঘিরে একজন মেয়ের একটি উড়ো চিঠি নিয়ে গত ২০২০ সালের ২৫ ডিসেম্বর নিজের ফেসবুক ওয়ালে একটি স্ট্যাটাস দেন সাংবাদিক বেলাল হোসেন স্বপন।
এ ঘটনায় সংক্ষুব্ধ হয়ে চাটমোহর পৌরসভার ৪ নাম্বার ওয়ার্ড কাউন্সিলর রাজ আলী বাদি হয়ে ওইদিন রাতে চাটমোহর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক বেলালকে আসামী করে একটি মামলা দায়ের করেন।
পরদিন ২৬ ডিসেম্বর দুপুরে সেই মামলার আসামী হিসেবে চাটমোহর পৌর সদরের শাহী মসজিদ মোড়ের ব্যবসা প্রতিষ্ঠান থেকে বেলাল হোসন স্বপন কে গ্রেপ্তার করে পাবনা গোয়েন্দা পুলিশ।
এরপর ২৭ ডিসেম্বর বেলালকে আদালতে সোপর্দ করা হয়। জামিনের আবেদন করা হলে আদালত না মঞ্জুর করে সাংবাদিক বেলাল হোসেনকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। প্রায় এক মাস পর কারাভোগের পর ২০২১ সালের ২৭ জানুয়ারি তার জামিন মঞ্জুর করেন পাবনার জেলা ও দায়রা জজ আদালত।
এদিকে, তদন্ত শেষে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিলের পর মামলাটি পাবনা সহকারি জজ আদালত থেকে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালে প্রেরণ করা হয়। সাইবার ট্র্রাইব্যুনাল সাংবাদিক বেলাল হোসেনকে অন্ত:বর্তীকালীন জামিনে রেখে সাক্ষ্য গ্রহণ ও অন্যান্য আইনী প্রক্রিয়া শেষে মঙ্গলবার তাকে বেকসুর খালাস দেন।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap