শিরোনামঃ

আজ রবিবার / ১৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৮শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৯শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সন্ধ্যা ৭:০৭

চাটমোহরে কম্বাইন্ড হারভেস্টার যন্ত্রের মাধ্যমে ফসল কর্তণ ও মাঠ দিবস অনুষ্ঠিত

মিজান তানজিল, পাবনা : পাবনার চাটমোহরে ২০১৮-১৯অর্থ বছরে খামার যান্ত্রিকীকরণের মাধ্যমে ফসল উৎপাদন বৃদ্ধি (৩য় পর্যায়ে) প্রকল্পের আওতায় কম্বাইন্ড হারভেস্টার যন্ত্রের মাধ্যমে ফসল কর্তণ ও মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে চাটমোহর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলার নিমাইচড়া একটি মাঠে এ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পাবনার উপ পরিচালক কৃষিবিদ আজাহার আলী। বক্তব্য কালে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন পূরনের পথে। এই ডিজিটালের ছোঁয়া এখন কৃষকদের হাতেও লেগেছে। কৃষকদের এক বিঘা জমি চাষাবাদ করতে এখন অনেক শ্রমিকের দরকার হয় না।

সরকারের একান্ত প্রচেষ্টায় নতুন নতুন যান্ত্রিক উদ্ভাবনের ফলে এখন কৃষি চাষাবাদ সহজ থেকে সহজতর হচ্ছে। এর আগে কম্বাইন্ড হারভেস্টার যন্ত্রের মাধ্যমে ফসল কর্তনের উদ্বোধন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পাবনার অতিরিক্ত উপপরিচালক ড. আজিজুর রহমান, ভাঙ্গুড়া উপজেলা কৃষি কর্মকর্তা এনামুল হক, চাটমোহর কৃষি সম্প্রসারণ অফিসার ইমরান হোসেন, সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার আব্দুল মজিদসহ বিভিন্ন ব্লকের উপসহকারী কৃষি অফিসার ও কৃষক-কৃষণীবৃন্দ।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap