শিরোনামঃ

আজ শুক্রবার / ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় বিকাল ৫:৫৩

চাটমোহরে উপজেলা মডেল মসজিদে প্রথম জুমা’র নামাজে স্বতঃস্ফুর্ত নারী ও পুরুষ মুসুল্লীদের অংশ গ্রহণ

চাটমোহর অফিস : পাবনার চাটমোহর উপজেলা মডেল মসজিদে শুক্রবার প্রথম জুমা’র নামাজে স্বতঃস্ফুর্ত মুসল্লীদের অংশ গ্রহণে মিলন মেলায় পরিণত হয়েছে। এ মসজিদে নামাজ পড়ার জন্য উপজেলাসহ আশপাশের উপজেলার বিভিন্ন এলাকা থেকে নারী ও পুরুষ মুসুল্লী দুপুর ১২টার মধ্যেই পরিপূর্ণ হয়ে যায় মসজিদ। মুসুল্লীদের ঢল নেমেছিল প্রথম দিনের জুমা’র নামাজ আদায় করার জন্য।
জেলা-উপজেলায় নির্মিত হচ্ছে এমন ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র। গত বৃহস্পতিবার (১০ জুন) ভার্চুয়ালি ৫০টি মসজিদের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরমধ্যে রয়েছে পাবনার চাটমোহরের মসজিদটিও।
শুক্রবার এই মডেল মসজিদে প্রথম জুমা’র নামাজে পুরুষের পাশাপাশি নামাজ আদায় করেছেন নারীরাও। চাটমোহর মডেল মসজিদে জুমার নামাজে ইমামতি করেন মওলানা মোঃ উবাইদুল্লাহ। নামাজ শেষে চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সৈকত ইসলাম আগত মুসুল্লীদের সাথে মতবিনিময় করেন। তিনি বলেন, মসজিদের পবিত্রতা সবাইকে রক্ষা করতে হবে। মসজিটির পুরোপুরি সাজসজ্জার কাজ শেষ হলে মুসুল্লীদের আর কোন অসুবিধা হবে না।
সাধারণ মুসল্লিরা বলছেন, সরকারের এমন উদ্যোগ ইসলামের মূল্যবোধ, জ্ঞান, সংস্কৃতির প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। মসজিদে নামাজ পড়তে আসা চাটমোহরে মুরশিদা বেগম জানান, মহিলাদের নামাজের জায়গা করে দিয়েছেন প্রধানমন্ত্রী। যেটি আগে ছিল না। এটি একটি যুগান্তকারী পদক্ষেপ। এজন্য তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap