শিরোনামঃ

আজ সোমবার / ১৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ২০শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় দুপুর ১২:১৭

গ্রামীন সড়ক গুলো দখল করে খড় শুকানোর হিরিক পড়েছে

আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি : পাবনার আটঘরিয়া উপজেলার বিভিন্ন ছোট বড় গ্রামীন সড়ক দখল করে চলতে খড় শুকানোর হিরিক। ঘটছে অহরহ দূর্ঘটনা। প্রশাসন এব্যাপারে কোনো ব্যবস্থা গ্রহন করছে না বলে অভিযোগ উঠেছে। তবে কৃষকেরা বলছে আমাদের খড় শুকানোর জায়গা সংকটের কারনে উপায় না পেয়ে সড়ক দখল করে খড় শুকাতে বাধ্য হয়েছি।

সরজমিনে ঘুরে দেখা গেছে, উপজেলার পাঁচটি ইউনিয়নে ও একটি পৌরসভার বিভিন্ন সড়কের এক শ্রেনীর কৃষকেরা সড়ক দখল করে খড় শুকানোর কাজ করছেন। এর মধ্যে মাজপাড়া, চাঁদভা, একদন্ত, দেবোত্তর, লক্ষীপুর ইউনিয়নের সড়কে খড় শুকানোর কাজ করছেন কৃষকেরা।

কৃষক ফজলুর রহমান জানান, আমি ২বিঘা জমিতে ধান আবাদ করেছি। কিন্ত আমার খড় শুকানোর মত জায়গা নাই। উপায় না পেয়ে আমি সড়কের উপর খড় শুকানোর কাজ করছি। রবিউল ইসলাম জানান, যে কোনো মুহুতে বৃষ্টির সম্ভবনা রয়েছে। যার ফলে রাস্তায় উপর খড় শুকাতে বাধ্য হয়েছি।

অটোবাইক চালক মিজান, শফিকুল, রাজ্জাক সহ অনেকেই জানান, পাঁকা সড়ক দখল করে গাদাগাদি করে খড় শুকাচ্ছেন গারিস্থরা। একটু অসাবধানতার কারনেই আমাদের দূঘর্টনার শিকার হতে হচ্ছে। তবে সড়কের উপর খক শুকানো মেটেও ঠিক না। যে কোনো মুহুতে ঘটতে পারে বড় ধরনের প্রানহানী। তবে এবিষয়ে কাউকে কিছু বললে তারা উল্টো বলেন আপনার কি ? তবে সচেতন মহল বলছেন, সড়কের বিভিন্ন স্থানে গর্তগুলো খড়ে ঢাকা পরে থাকে। যার ফলে প্রতিনিয়তই দূর্ঘটনার কবলে পরছেন তারা।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap