শিরোনামঃ

আজ শুক্রবার / ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৪:৩১

নোয়াখালীর বেগমগঞ্জে যৌন হয়রানি ও মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

পলাশ পাল নোয়াখালী প্রতিনিধি : বখাটেদের অশ্লীল আপত্তিকর প্রস্তাব ও যৌন হয়রানির প্রতিবাদ করায় নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আলাইয়াপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের রামপুর গ্রামের ভুক্তভোগী এক অসহায় পরিবারকে উল্টো ষড়যন্ত্রমূলক মিথ্য মামলাা দিয়ে পুলিশি হয়রানি করছে একই এলাকার সন্ত্রাসীরা।
শনিবার সকালে এর প্রতিবাদে জেলা শহর মাইজদীতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার এবং প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ন্যায়বিচারের দাবি জানিয়েছে ভুক্তভোগী আবুল বাসার, রত্না বেগম, শামসুন্নাহার ও রাহেলা বেগম। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ভুক্তভোগী আবুল বাসার (৫২) জানান, ৪নং আলাইয়াপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের রামপুর গ্রামের আবুল বাশারের প্রতিবেশী (যুগী বাড়ির) অজি উল্যা মিন্টুর ছেলে মো. হামজা (২৫),
আনোয়ার হোসেনের ছেলে রাহুল (২৭), আবদুর রহিমের ছেলে মো. রাহি (২৪), মৃত মজিবুল হকের ছেলে আবদুল মতিন (৪৫), মৃত আবদুর রশিদের ছেলে মো. ইউসুফ (৪০), মো. জহিরের ছেলে ফরহাদ (২৩), মৃত দুলু মাষ্টারের ছেলে আবদুর রহিম (৪৫), অজি উল্যা মিন্টুর স্ত্রী আমেনা বেগম (৫৫) স্থানীয় এলাকার বিবাহিত নারীদের নির্যাতন, যুবতী মেয়েদের অশ্লীল আপত্তিকর প্রস্তাব দিয়ে উত্যক্ত করা এবং অসহায় নারীদের যৌন হয়রানি করে আসছে। হামজা, রাহুল, রাহি, আবদুল মতিন, ইউসুফ, ফরহাদ, আবদুর রহিম আবুল বাশারের মেয়েকে দীর্ঘ দিন ধরে পথে-ঘাটে অশ্লীল ও আপত্তিকর কথা বলে উত্যক্ত করতো। আসামীরা আবুল বাশারের বিরুদ্ধে আরো ক্ষিপ্ত হয়ে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে পুলিশি হয়রানি করছে।

সন্ত্রাসীরা গত ২১ এপ্রিল বিকেলে আবুল বাশারের মেয়ে রত্না বেগমগেইটের সামনে হামজা, রাহুল, রাহি আবুল বাশারের মেয়েকে বিভিন্ন অশ্লীল অঙ্গভঙ্গিতে উত্যক্ত করে। একপর্যায়ে হামজা, রাহুল, রাহি আবুল বাশারের মেয়ে রত্নাকে শ্লীলতাহানী করে। আবুল বাশার বাড়িতে এসে ৯৯৯ নম্বরে ফোন করলে বেগমগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে আসলে আসামীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। রাত সাড়ে ১০টার দিকে আবুল বাশারের বসত বিল্ডিং দৌতলায় এসে ষ্টীলের দরজা ভেঙ্গে রুমে প্রবেশ করে বসত বিল্ডিংয়ের ভিতরে থাকা ষ্টীলের আলমিরা, কাঠের চেয়ার, টেবিল, সোফা সেট, জানালার থাই গ্লাস ইত্যাদি কুপিয়ে ও পিটিয়ে ভাংচুর করে এক লাখ টাকার ক্ষতি সাধন করে।

৮ আনা ওজনের স্বর্ণের চেইন, হামজা ষ্টীলের আলমিরার ড্রয়ারে থাকা নগদ ২ লাখ টাকা, মো. রাহুল ও ফরহাদ ষ্টীলের আলমিরার অপর ড্রয়ারে থাকা ৩ ভরি স্বর্ণালংকার লুট করে। আবুল বাশারের চিৎকারে আশেপাশের লোকজন ছুটে আসলে আসামীরা পালিয়ে যায়। পরে আবুল বাশার নোয়াখালী জেনারেল হাসপাতালের জরুরী বিভাগে গেলে কর্তব্যরত চিকিৎসক আবুল বাশার চিকিৎসার ব্যবস্থা করেন। (যার রেজিঃ নং-২৫২১/০৫, তারিখ-২২/০৪/২০২১ইং)।

উক্ত বিষয়ে আবুল বাশার এজাহার দিলে অফিসার ইনচার্জ বেগমগঞ্জ থানার মামলা নং-৩৭/২০২১ তারিখ-২২/০৪/২০২১ইং রুজু করেন। আবুল বাশারের বাড়ি থেকে ৬কি.মি. উত্তর পশ্চিমে চন্দ্রগঞ্জ বাজারে আসামী হামজা মোটরসাইকেল এক্সিডেন্ট করে আহত হয় এই এক্সিডেন্টকে সে মারামারির ঘটনা উল্লেখ করে তার মা আমেনা বেগমকে বাদী করে আবুল বাশারকে ও তার মেয়ে রত্না বেগম ও আবুল বাশারের স্ত্রী রাহেলা বেগম সহ তিনজনকে আসামী করে থানায় এজাহার দিলে অফিসার ইনচার্জ ঘটনার বিষয়ে তদন্ত না করিয়া মিথ্যা মামলাটি রেকর্ড করেন। যা বেগমগঞ্জ থানার মামলা নং-৪৮/২১ তারিখ-২৭/০৪/২০২১ইং রুজু করেন।

প্রকৃত পক্ষে আসামীদের দায়ের করা মামলার ঘটনা ২৫ এপ্রিল বিকেল ৫টার সময় চন্দ্রগঞ্জ পূর্ব বাজারে হামজা মোটর সাইকেল এক্সিডেন্ট ছাড়া কোন মারামারির ঘটনা ঘটে নাই বলে স্থানীয়রা জানান। হয়রানী সহ আর্থিকভাবে ক্ষতিসাধন করতে বেগমগঞ্জ থানার মামলা নং-৪৮/২০২১ তারিখ-২৭/০৪/২০২১ইং মিথ্যা মামলা দায়ের করে। এ অবস্থায় আসামীদের দায়ের করা মিথ্যা মামলায় বেগমগঞ্জ থানা পুলিশ এসআই/ফিরোজ আহাম্মদ বিপি-৮৬০৬১১১৮৪৫ আবুল বাশারদেরকে বিভিন্নভাবে হয়রানি করছেন।

গত ২ মে তারিখে আবুল বাশারকে পুলিশ উক্ত মিথ্যা মামলায় গ্রেফতার করে। পরে আবুল বাশার বিজ্ঞ আদালতের মাধ্যমে ১৭ মে তারিখে জামিনে আসে । এসব বিষয়ে আবুল বাশার নোয়াখালী পুলিশ সুপার বরাবর একটি অভিযোগ জমা দেয়। যার স্মারক নং- ১৯৭৭/২য়, তারিখ ০১/০৫/২০২১। পুলিশ সুপার তদন্তের জন্য বেগমগঞ্জ সার্কেলকে তদন্তের দায়িত্ব দেন। কিন্তু সার্কেল অফিসার তদন্তের বিষয়টি তার পাশে বসা থাকা জনৈক ফারুককে দেন। সেই ফারুক আবুল বাশারকে গত ২০ মে দুইবার ফোন করে ৫ হাজার টাকা দাবি করে।

দাবিকৃত টাকা না দেওয়ায় ফারুক বিবাদীদের বাড়ি গিয়েও টাকা দাবি করে বলে জানাযায়। খোঁজ নিয়ে জানতে পারি জনৈক ফারুক সার্কেল অফিসের যোগসাজশে তদন্তের নামে মামলার বাদী-বিবাদীদের নিকট চাঁদাবাজি ও হয়রানি করে আসছে। তাই মিথ্যা মামলার দায় হইতে মুক্তি, পুলিশি হয়রানি ও আর্থিক ক্ষতি সাধন থেকে রক্ষা পাওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ন্যায়বিচারের দাবি জানাচ্ছি।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap