শিরোনামঃ

আজ রবিবার / ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১১ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় ভোর ৫:২০

গোদাগাড়ীতে যুবলীগ নেতা হত্যা মামলায় আট আসামি জেলে

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি: রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন সহিংসতায় যুবলীগ নেতা ইসমাইল হোসেন হত্যা মামলার আট আসামিকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত। সোমবার রাজশাহীর অতিরিক্ত জেলা জজ আদালত-৩ এর বিচারক এমদাদুল হক রিপন তাদেরকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলেন, অসীম রেজা (৩২), মোস্তাক আহম্মেদ ওরফে মেজরা (৩৫), শরীফ দুলাল ওরফে সেতু (৩৬), সাখাওয়াত হোসেন (৪০), মীর কাশিম ওরফে সাহেব (৪৮), মো. লাভলু (৫০), ভকত আলী (৪২) ও আমিনুল ইসলাম। তাদের বাড়ি উপজেলার দেওপাড়া ইউনিয়নের মালিগাছা ও ধরমপুর গ্রামে। এরা সবাই বিএনপি-জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত রয়েছে। এ মামলায় এজাহারনামীয় আসামির সংখ্যা ২২ জন।

সম্প্রতি কয়েক দফায় ১৫ জনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। এবং সোমবার আত্মসমর্পণ করে কারাগারে গেলেন আরও আট আসামি। এখন এ মামলায় মোট ২৩ জন আসামি কারাগারে গেলেন। মামলাটির বাদী পরে আইনজীবী এজাজুল হক মানু জানান, সোমবার যেসব আসামিকে কারাগারে পাঠানো হয়েছে তারা উচ্চ আদালত থেকে দুই সপ্তাহের অন্তবর্তীকালীন জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষে তারা নি¤œ আদালতে আত্মসমর্পণ করেন।

এ সময় তাদের আইনজীবী জামিনের আবেদন করেন। তবে আদালত আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। নিহত ইসমাইল হোসেন দেওপাড়া ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি ছিলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি ওই ইউনিয়নে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

গেল বছরের ৩০ ডিসেম্বর ভোট গ্রহণের দিন বিএনপি-জামায়াতের কর্মীরা পালপুর ভোটকেন্দ্র দখলে নিতে গেলে বাধা দিতে যান ইসমাইল। এ সময় তাকে পিটিয়ে ও কুপিয়ে আহত করা হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় তার স্ত্রী বিজলা বেগম বাদী হয়ে গোদাগাড়ী মডেল থানায় একটি হত্যা মামলা করেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap