শিরোনামঃ

আজ বৃহস্পতিবার / ২রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৬ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৮ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৪:০৩

গুরুদাসপুরে জাতীয় মৎস্য সপ্তাহ পালন

মোঃ মাসুদ রানা, গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি :  নাটোরের গুরুদাসপুর উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তরের আয়োজনে জাতীয় মৎস সপ্তাহ উপলক্ষে বর্নাঢ্য র‌্যালী, পোনা মাছ অবমুক্ত করণ, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে ।

মঙ্গলবার (২৫ জুলাই) “নিরাপদ মাছে ভরবো দেশ,গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্য সামনে রেখে একটি বর্ণাঢ্য র‍্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে গুরুদাসপুর উপজেলা চত্বরে এসে শেষ হয়।
গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায়ের সভাপতিত্বে উপজেলা কৃষি সম্প্রসারন অফিসার মোঃ মতিয়র রহমানের উপস্থাপনায় মতবিনিময় সভায় লিখিত বক্তব্য উপস্থাপন করেন উপজেলা মৎস্য কর্মকর্তা রতন চন্দ্র সাহা তিনি জানান,“ মৎস্য সপ্তাহ উপলক্ষে ২৪ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত নানা কর্মসূচি গ্রহণ করেছেন উপজেলা মৎস্য অফিস।” অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন ,গুরুদাসপুর পৌর সভার মেয়র মো. শাহনেওয়াজ আলী মোল্লা, ভাইস চেয়ারম্যান আলাল শেখ,সহকারী মৎস্য অফিসার মো. মোবাশ্বীর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আব্দুল হানান, বীর মুক্তিযোদ্ধা মো.রবিউল করিম প্রমুখ।
এসময় মাছের পোনা অবমুক্ত ও মৎস্য সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন গুরুদাসপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.আনোয়ার হোসেন ও গুরুদাসপুর উপজেলা নির্বাহী অফিসার শ্রাবণী রায়।
কর্মসূচির মধ্যে রয়েছে মাইকিং, পোনামাছ অবমুক্তকরণ, রেলী, উদ্বোধনী অনুষ্ঠান, আলোচনা সভা ও উপজেলার স্থানীয় পর্যায়ে সফল ৩ জন সফল উদ্যোক্তাকে পুরস্কার বিতরণ এবং মৎস্য চাষীদের সাথে মতবিনিময়, সুবিধামতো সময়ে অভিযান পরিচালনা, মাছচাষ বিষয়ক পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা, সুফলভোগীদের মধ্যে উপকরণ বিতরণ এবং ৩০জুলাই মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠান উপজেলা পরিষদে অনুষ্ঠিত হবে।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap