শিরোনামঃ

আজ শুক্রবার / ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় বিকাল ৫:৩০

ঈশ্বরদী দুর্বৃত্তদের আগুনে কৃষকের ছয় লক্ষ টাকার ক্ষতি

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি ॥ ঈশ্বরদী উপজেলার সলিমপুর ইউনিয়নের পশ্চিম বক্তারপুর গ্রামের কৃষক ফারুক আহমেদের বাগানের ঘরে মঙ্গলবার (৭মে) রাতের কোন এক সময় দুর্বৃত্তরা আগুন দিয়ে প্রায় ছয় লক্ষ টাকার ক্ষতি করেছে। বাগান ঘরে থাকা রাসায়নিক সার, কীটনাষক, লিচুর খাচি, স্প্রে মিশিন ও কৃষি সরঞ্জামাদী আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।
কৃষক ফারুক আহমেদ বলেন, পশ্চিম বক্তারপুর গ্রামে আমার ২৫ বিঘার লিচু বাগানে একটি ঘর রয়েছে। সেই ঘরে রাসায়নিক সার, কীটনাষক, লিচুর খাচি, স্প্রে মিশিন ও কৃষি যন্ত্রপাতি রাখিয়া গোডাউন হিসেবে ব্যবহার করে আসছিলাম। রোববার রাতের কোন এক সময় পূর্ব শক্রতার জের ধরে হাবিব ও রকিবুল পেট্রোল ঢালিয়া ওই ঘর পুড়িয়ে দেয়। এতে আমার ছয় লক্ষ টাকার ক্ষতি হয়েছে। আমি আসামীদের শাস্তি দাবি করছি।
বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্ত কৃষক নুরুন্নাহার বেগম বলেন, বক্তারপুর গ্রামের কৃষক ফারুক আহমেদের লিচুর বাগান ঘরে দুর্বৃত্তরা আগুন দিয়ে সার, কীটনাষক, লিচুর খাচি, স্প্রে মিশিন ও কৃষি সরঞ্জামাদী পুড়িয়ে দিয়েছে এতে তার প্রায় ছয় লক্ষ টাকার ক্ষতি হয়েছে। কৃষকের কষ্টের অর্থে কেনা সার, কীটনাষক পুড়ানোতে কৃষক ফারুক এবং দেশের ক্ষতি হয়েছে। কৃষক ফারুক একজন দানশীল মানুষ, গ্রামের মানুষের সহযোগিতায় সব সময় তিনি এগিয়ে আসেন। অভিযুক্তদের গ্রেফতার করে আইনের মাধ্যমে শাস্তি দিতে হবে। আমি কৃষক ফারুকের ক্ষতিপূরণ দাবি করছি।
সলিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথা বলেন, সরেজমিন পরিদর্শন করে দেখেছি বক্তারপুর গ্রামের কৃষক ফারুক আহমেদের ২৫ বিঘা লিচুর বাগানের মাঝে একটি ঘর রয়েছে। সেই ঘরে সার, কীটনাষক, ও কৃষি সরঞ্জামাদী ছিল। দুর্বৃত্তদের দেয়া আগুনে সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। এধরনের অপকর্ম মেনে নেওয়া যায়না।
ঈশ^রদী উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল লতিফ বলেন, বক্তারপুর গ্রামের কৃষক ফারুক আহমেদের ২৫ বিঘা লিচু বাগানে সার-কীটনাষক দেয়ার জন্য একটি ঘর করে সেখানে রাসায়নিক সার, কীটনাষক ও কৃষি সরঞ্জামাদী রেখেছিলেন। দুর্বৃত্তদের দেয়া আগুনে তা পুড়ে গেছে। এতে তার ব্যাপক ক্ষতি হয়েছে। যারা এধরনের খারাপ কাজ করেছেন তাদের আইনের আওতায় এনে বিচার করতে হবে।
ঈশ^রদী থানার অফিসার ইনচার্জ (ওসি) বাহা উদ্দিন ফারুকী, ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, খবর পেয়ে কৃষক ফারুক আহমেদের লিচুর বাগান পরিদর্শন করেছি। লিচুর বাগান ঘরে দুর্বৃত্তরা আগুন দেওয়াতে তার প্রচুর ক্ষতি হয়েছে। এঘটনায় দুইজনের বিরুদ্ধে ঈশ^রদী থানায় একটি মামলা হয়েছে। ঈশ^রদী থানার মামলা নং-১৮। আসামীদের গ্রেফতারের জন্য পুলিশ মাঠে কাজ করছে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap