শিরোনামঃ

আজ সোমবার / ৩০শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৩ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৫ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ১১:১৯

ইউএনও’র পত্র গ্রহণ করলেন না চাটমোহর সরকারি কলেজের অধ্যক্ষ

বিশেষ প্রতিনিধি : পাবনার চাটমোহর সরকারি কলেজের শিক্ষকদের পদ সৃজনে আত্তীকরণের ফাইল সংশ্লিষ্ট বিভাগে প্রেরণ নিয়ে কলেজের অধ্যক্ষের সাথে কলেজের দায়িত্বপ্রাপ্ত সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তার দ্বন্দ্বের জের ধরে কলেজে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। এনিয়ে কলেজের অধ্যক্ষ ও কতিপয় শিক্ষক একে অপরের প্রতিপক্ষ হিসেবে অবস্থান নিয়েছেন। অধ্যক্ষ অভিযোগ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তার ইন্ধনে শিক্ষকরা আন্দোলনের নামে তার বিরুদ্ধে মিথ্যে অভিযোগ তুলে কলেজের শিক্ষার পরিবেশ বিনষ্ট করছেন। ইউএনও অধ্যক্ষের অভিযোগ অস্বীকার করে বলেছেন অধ্যক্ষের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দূর্নীতির প্রাথমিক প্রমাণ মিলেছে তদন্তে। অধ্যক্ষের অসহযোগিতার কারণেই নির্ধারিত সময়ের মধ্যে ফাইল প্রেরণ করা যায়নি।
এদিকে কলেজের শিক্ষক-কর্মচারীদের নিয়োগ সংক্রান্ত ১৩৮টি ফাইল যাচাই পূর্বক ফেরত প্রদান ও অতিসত্বর পদ সৃজনের ছকে স্বাক্ষর প্রদান ও ডিজি অফিসে প্রেরণ সংক্রান্ত’ বিষয়টির নিষ্পত্তির জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার বার বার পত্র প্রেরণ করলেও কলেজে অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান তা গ্রহণ করেননি। ফলে সোমবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের প্রসেস সার্ভেয়ার মোঃ মহরম হোসেন ৩য় দফায় কলেজে পত্র নিয়ে গেলে অধ্যক্ষ তা গ্রহণ করেননি। এ সময় শিক্ষক-কর্মচারীদের উপস্থিতিতে তিনি অধ্যক্ষের কক্ষের বাইরে গ্রিলের সাথে পত্রটি সাঁটিয়ে দিয়ে আসেন।

কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান বলেন, ২২ জুনের মধ্যে শিক্ষক-কর্মচারীদের নিয়োগ সংক্রান্ত ফাইলের বিষয়টির নিষ্পত্তির জন্য আদালত নির্দেশনা দিলেও ইউএনও তা করেননি। বরং তদন্তের নামে কালক্ষেপন ও অপপ্রচার চালাচ্ছেন তিনি।’ অধ্যক্ষ বলেন, গত ২১ মে থেকে আমার কোন চিঠি ইউএনও গ্রহণ করেননি। ফলে আমি আদালতে গিয়েছি। আদালত যে সিদ্ধান্ত দেবে, তাই মানা হবে।
কলেজের শিক্ষকরা কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমানের বিরুদ্ধে দূর্নীতি ও অনিয়ম, শিক্ষকদের পদ সৃষ্টি ও প্রত্যায়নপত্রে মিথ্যে তথ্য প্রদান, প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ না করাসহ বিভিন্ন অভিযোগে এবং অধ্যক্ষের অপসারণ দাবিতে টানা বিভিন্ন কর্মসূচি পালন করতে থাকে।
শিক্ষকরা এএসপি (চাটমোহর সার্কেল) বরাবর নিরাপত্তা চেয়ে আবেদন করেছেন। শিক্ষকরা অভিযোগ করেন, অধ্যক্ষ ও তার সহযোগিদের ইন্ধনে কলেজ ক্যাম্পাসে প্রতিনিয়ত বহিরাগতদের অনুপ্রবেশ বেড়েছে এবং হট্টগোল করছে। অধ্যক্ষ পরিকল্পিতভাবে হট্টগোল বাধিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টায় লিপ্ত হয়েছেন।

কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান অভিযোগ করেছেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমারের ইন্ধনে কতিপয় শিক্ষক তাঁর বিরুদ্ধে বিভিন্ন অনিয়মতান্ত্রিক আন্দোলন করছে। তারা মিথ্যে ও উদ্দেশ্য প্রণোদিতভাবে আমার বিরুদ্ধে পোস্টার ও লিফলেট দিয়েছে। ক্লাস বর্জনের নামে শিক্ষার্থীদের ক্লাসরুম থেকে জোরপূর্বক বের করে দেওয়া হয়েছে।’ উপজেলা নির্বাহী কর্মকর্তা তার এখতিয়ার বহির্ভূত বিষয়ে নাক গলাচ্ছেন। শিক্ষকদের আত্তীকরণের ফাইল নিয়ে আটকে রেখেছেন। এখন আদালতের সিদ্ধান্ত মোতাবেক সবকিছু করার হবে। তিনি বলেন, ইউএনও’র কারণেই সংকট নিরসন করা যাচ্ছে না।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার বলেন, আমার বিরুদ্ধে অধ্যক্ষ যে সকল অভিযোগ করেছেন, তা সম্পূর্ণ মিথ্যে ও ভীত্তিহীন। তিনি বলেন, আমাকে কলেজের আর্থিক বিষয়সহ অন্যান্য বিষয় দায়িত্ব দেওয়া হয়েছে। সুতরাং সকল ফাইল আমাকে দেখতেই হবে। কিন্তু অধ্যক্ষ তা চান না। আর্থিক অনিয়ম করলে, সেখানে তো আমি স্বাক্ষর করতে পারবো না। ইউএনও বলেন, ফাইল দেওয়ার জন্য অধ্যক্ষকে বারবার চিঠি দেওয়া হয়েছে, কিন্তু তিনি তা গ্রহণ করেননি। এখন তিনি হাইকোর্টে যে রীট করেছেন, সেই রীট অনুসারে হাইকোর্ট যে নির্দেশনা দিয়েছে, সে আলোকে কাজ করছি। কিন্তু অধ্যক্ষ কোন সহযোগিতা করছেন না।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap