শিরোনামঃ

আজ রবিবার / ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১১ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৯:৫০

ইউএনও’র উপর রাগ: সভা বয়কট করলেন সব ইউপি চেয়ারম্যান

মহিদুল খান : ইউএনও’র উপর রাগ করে উপজেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা বয়কট করলেন চাটমোহরের সবক’টি (১১টি) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। সরকারের বিভিন্ন কর্মকাণ্ড ইউএনও স্বেচ্ছাচারিতার মাধ্যমে বাস্তবায়ন করছেন এবং অবজ্ঞা ও অবহেলা করছেন ইউপি চেয়ারম্যানদের- এমন অভিযোগ এনে সভা থেকে একযোগে বের হয়ে যান সংক্ষুব্ধ এসব চেয়ারম্যান।
বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে শুরু হয় সভাটি। সভায় সভাপতিত্ব করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হামিদ মাস্টার। সভার শুরুতেই বিভিন্ন অনিয়ম ও স্বেচ্ছাচারিতার বিষয়ে ইউএনওকে একহাত নেয় ছাইকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম। সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে এ তথ্য।
সভা থেকে বের হয়ে সবক’টি ইউপি চেয়ারম্যানের পক্ষে নজরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, সরকারি ভাবে ধান কেনার জন্য লটারি করেছে উপজেলা প্রশাসন। বিষয়টির ব্যাপারে কোন চেয়ারম্যানের সঙ্গেই আলোচনা করা হয়নি। এর আগে গম কেনায় দূর্নীতি করা হয়েছে। সরকারের গৃহ নির্মাণ প্রকল্পে স্বেচ্ছাচারিতা ও দূর্নীতি করা হয়েছে। আদায় করা ভূমি উন্নয়ন করের ১ভাগও ইউনিয়ন পরিষদকে দেওয়া হয়নি। ৪০ দিনের কর্মসৃজন প্রকল্পে হরিলুট করা হয়েছে। এডিবির অর্থায়নে ফার্নিচার তৈরিতে দুর্নীতি ছিল। সভার রেজুলেশন না করেই আমাদের কাছে থেকে সই নেয়া হয়। পরের সভায় দেখা যায়, আলোচনার বাইরের বিভিন্ন বিষয়ও রেজুলেশনে ঢুকানো হয়েছে, জানান নজরুল ইসলাম।
নজরুল ইসলাম জানাচ্ছেন, তিনি (ইউএনও) সব চেয়ারম্যানকেই অবহেলা করেন। নিজের খেয়ালখুশি মতো কাজ করছেন। আমাদেরকে তার দরকার নেই। আমরা এখন শুধু চারিত্রিক আর জন্ম সনদ সই করবো।
এসব বিষয় জেলা প্রশাসককে লিখিত ভাবে জানাবেন কিনা, জানতে চাইলে নজরুল ইসলাম বলছেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান সময় নিয়েছেন। আমরা তাকে ( উপজেলা চেয়ারম্যান) কয়েকটি শর্ত দিয়েছি। শর্ত মানলে ইউএনওর সঙ্গে বসবো। নইলে বসার সুযোগ নেই।
ইউএনও (উপজেলা নির্বাহী কর্মকর্তা) অসীম কুমার সরকার বলছেন, স্বেচ্ছাচারিতার অভিযোগ সঠিক নয়। ধান কেনার বিষয়টি সমন্বয় বা আলোচনার না। কোন অনিয়ম করা হয়নি। তারা একতরফা বলে সভা থেকে বের হয়ে গেছেন। আমাদের আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হয়নি। অসীম কুমার জানাচ্ছেন, চেয়ারম্যানদের কালকে ডাকা হয়েছে। সেখানে যুক্তি-তর্ক তুলে ধরা হবে। আইনের মধ্য থেকে যে পক্ষ জয়ী হবে, সে মোতাবেক এবং ম্যানুয়াল মোতাবেক উপজেলা পরিষদের কর্মকাণ্ড চলবে।
উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হামিদ মাস্টার বলেন, এটা তেমন কিছুই না। ইউএনও সাহেবের সঙ্গে ভুল বুঝাবুঝি। তার উপর ইউপি চেয়ারম্যানদের যে কোন কারণেই রাগ হয়েছে। কালকে (আজ বৃহস্পতিবার) চেয়ারম্যানদের সাথে বসে বিষয়টি সমন্বয় করে দেবো।
এদিকে, উদ্ভুত পরিস্থিতিতে আজ বৃহস্পতিবার সমঝোতার বৈঠকে বসার কথা রয়েছে সংশ্লিদের।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap