শিরোনামঃ

আজ রবিবার / ২৯শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১২ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৪ঠা জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৩:১০

আটঘরিয়ায় মসজিদ কমিটি গঠন নিয়ে সংঘর্ষে আহত ১৫

আটঘরিয়া(পাবনা) প্রতিনিধি : পাবনার আটঘরিয়ার খামার কোদালিয়া গ্রামে মসজিদের কমিটি গঠনকে কেন্দ্র করে এক সংঘর্ষে মহিলাসহ কমপক্ষে ১৫ জন গুরুতর আহত হয়েছে। এঘটনায় একটি বসতবাড়ি ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। আহতদের মধ্যে ৫ জনকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত ১০এপ্রিল রোববার আটঘরিয়া থানায় ৮জনকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলার বিবরণ ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, উপজেলার চাঁদভা ইউনিয়নের খামার কোদালিয়া পূর্বপাড়া বায়তুল আমান জামে মসজিদে দীর্ঘ দিন যাবত কোন কমিটি না। এমতাবস্থায় এলাকাবাসী নতুন কমিটি গঠন করতে চাইলে বর্তমান কমিটির সভাপতি খামার কোদলিয়া গ্রামের মৃত রমিজ উদ্দিনের ছেলে মো: আজাহার আলী ও তার ছেলে মানিক, ভাই মোজাহার, রনি, কুদ্দুস, আ: জুব্বার, সানা, জব্বারসহ ২৫ থেকে ৩০জন লাঠিয়াল বাহীনি গত শুক্রবার জুম্মার নামাজের পর লাঠি সোটা, ধারালো অস্ত্র নিয়ে গ্রামবাসীর উপর হামলা চালায়।

এসময় মহিলাসহ কমপক্ষে ১৫জন আহত হয়। গুরুতর আহতরা হলেন, মো: শাহজাহান আলী (৪৫), মো: শামীম হোসেন (২৯), মো: ইসমাঈল হোসেন (৪০), মোছা: ফিরাজা খাতুন (৬০), মোছা: হাজেরা খাতুন (৪০)। এদের মধ্যে ৫জনকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ ব্যাপারে মসজিদ কমিটির কোষাধক্ষ্য মো: আব্দুল গফুর বলেন, বর্তমান মসজিদ কমিটির সভাপতি মো: আজাহার আলীকে সভাপতি হিসেবে দেখতে চায় না। কারণ হিসেবে তিনি বলেন, মসজিদের টাকা কোন হিসেবে তিনি দেন না এবং এই মসজিদের কোন উন্নয়নও হয় না। তাই উন্নয়নের জন্য এলাকাবাসী নতুন কমিটি চায়। আর নতুন কমিটি চাওয়ায় ক্ষিপ্ত হয়ে তার দলবদল নিয়ে তিনি এই হামলা চালায়।

এ ঘটনায় আটঘরিয়া থানার এসআই আবুল কালাম বলেন, হামলার ঘটনায় আটঘরিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং-৪। তারিখ-১০ এপ্রিল ২০২২। তিনি বলেন, হামলা, ভাংচুর ও লুটপাটের মামলায় আসামীদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানান তিনি। তবে এলাকাবাসী জানায়, আজাহার আলী এলাকাবার প্রভাবশালী হওয়ায় আবারও হামলার আশংকায় রয়েছেন।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap