শিরোনামঃ

আজ শুক্রবার / ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৭:২০

আটঘরিয়ায় আর্ন্তজাতিক নারী নির্য়াতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস উদযাপন

আটঘরিয়া(পাবনা) প্রতিনিধি : পাবনার আটঘরিয়ায় আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে“ জয়িতা অন্বেষণে বাংলাদেশ” কার্যক্রমের আওতায় জয়িতাদের সংর্বধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে “নারী নির্যাতন বন্ধ করি’ কমল রঙের বিশ্ব গড়ি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আটঘরিয়া উপজেলা পরিষদ হলরুমে গত ৯ ডিসেম্বর বৃহষ্পতিবার ৫জন শ্রেষ্ঠ জয়িতাদের মাঝে ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণ করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানটি উদ্বোধন করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আরিফুজ্জামান।বক্তব্য দেন দূর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোহাম্মদ ইয়াছিন, উপজেলা তথ্য আপা সুলতানা সানজিদা তুলি। আলোচনা সভা পরিচালনা করেন উপজেলা যুব উন্নয়ণ কর্মকর্তা রাজু আহমেদ।

উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর সূত্রে জানা গেছে, আটঘরিয়া উপজেলায় ৫জন নারীকে বিভিন্ন ক্যাটাগরিতে জয়িতা নির্বাচন করা হয়েছে। এরা হলেন-অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারি নারী জালালের ঢাল গ্রামের নাজিম উদ্দিনের মেয়ে মোছা: নাজমিন খাতুন, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারি নারী উত্তরচক গ্রামের শহিদুল ইসলামের মেয়ে শাহানাজ পারভীন, সফল জননী নারী রঘুনাথপুর গ্রামের মৃত এসেম মন্ডলের মেয়ে মোছাঃ মালেকা খাতুন, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী শ্রীকান্তপুর গ্রামের মোঃ তোরাব আলীর মেয়ে মোছা: সানোয়ারা খাতুন, সমাজ উন্নয়নের অসামান্য অবদান রেখেছেন যে নারী চাঁদপুর গ্রামের মুনজিল শেখের মেয়ে মোছা: জোসনা খাতুন।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap