শিরোনামঃ

আজ বৃহস্পতিবার / ১৬ই অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ / হেমন্তকাল / ১লা ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ / ৬ই জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি / এখন সময় রাত ১০:৫৯

রূপকল্প ২০৪১ বাস্তবায়নে রক্ত দিতে হবে না: শিক্ষামন্ত্রী

স্বাধীন খবর ডেস্ক : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, রূপকল্প ২০৪১ বাস্তবায়নে আর রক্ত দিতে হবে না, স্বাধীনতার জন্য মুক্তিযুদ্ধে আমাদের বীর সেনানিরা যেমনটা দিয়েছিলেন। এখন শুধু দেশটাকে একটু ভালোবাসুন। নিজের ওপর অর্পিত দায়িত্বটা ঠিকভাবে পালন করুন।

শুক্রবার (২২ মার্চ) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কারমাইকেল কলেজের প্রাক্তন ছাত্র সমিতির সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, সর্বোচ্চ মূল্য, রক্ত দিয়ে অর্জিত আমাদের দেশের এই স্বাধীনতা। ত্রিশ লাখ মানুষ জীবন দিয়েছে এই স্বাধীনতার জন্য। শহীদরা স্বপ্ন দেখেছিলেন একটি উন্নত ও সমৃদ্ধ জাতির। শেখ হাসিনার সরকার সেই উন্নত দেশ গড়ার লক্ষ্যে রূপকল্প ২০৪১ বাস্তবায়নে কাজ করছে। দেশের প্রায় সব সেক্টরে ব্যপক উন্নয়ন চলছে।

তিনি বলেন, অনেক সময় লক্ষ করা যায়, শিক্ষার্থীরা প্রাইভেট না পরলে অথবা কোচিং না করলে ফেল করিয়ে দেন শিক্ষকরা, যা খুবই অনৈতিক। আমাদেরকে এই সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে।

ডা. দীপু মনি বলেন, যদি আমরা আমাদের সন্তানদের মানসম্মত শিক্ষা না দিতে পারি, আমাদের সব উন্নয়নই ব্যর্থ হয়ে যাবে। এই বিষয়ে শিক্ষকদের ভূমিকাই মুখ্য।

কারমাইকেল কলেজের প্রাক্তন ছাত্র সমিতির সভাপতি চৌধুরী খালেকুজ্জামানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. শেখ আনোয়ার হোসেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও কারমাইকেল কলেজের প্রাক্তন ছাত্র মো. জাহাঙ্গীর আলমসহ আরও অনেকে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap