শিরোনামঃ

আজ মঙ্গলবার / ১১ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ / বর্ষাকাল / ২৫শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ / ১৯শে জিলহজ ১৪৪৫ হিজরি / এখন সময় দুপুর ২:৩৬

জামায়াত-বিএনপি দেশের উন্নয়নের বিপক্ষে- পাবনায় হানিফ

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, জামায়াত-বিএনপি এখনো এ দেশের উন্নয়নের বিপক্ষে কাজ করছে। আওয়ামী লীগ সরকার যদি ক্ষমতায় থাকে, তাহলে খুব অল্প সময়ের মধ্যেই বিএনপির মতো দলকে হারিকেন দিয়ে খুঁজতে হবে।

শুক্রবার (০৩ জুন) দুপুরে পাবনায় বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনিস্টিটিউট মাঠে বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটি আয়োজিত লিচু মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ঈশ্বরদী উপজেলা কৃষি কর্মকর্তা মিতা সরকার।

হানিফ বলেন, বর্তমান সরকারের আমলে এ ১৪ বছরে যা উন্নয়ন হয়েছে ৭১- এর পর থেকে সাধারণ মানুষ সে উন্নয়ন চোখে দেখেনি। বর্তমানে দেশের মানুষের মাথাপিচু আয় ২৮৬০ ডলার, যা পূর্বে ছিল ৬০০ ডলার মাত্র। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে।

তিনি আরো বলেন, ঈশ্বরদীতে লিচু প্রসেসিং সেন্টার ও লিচু গবেষণাগার নির্মাণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ঈশ্বরদী ইপিজেড ও রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রসহ কৃষি ক্ষেত্রে উন্নয়নের জন্য ঈশ্বরদী বিমানবন্দর চালু করা অত্যন্ত জরুরি।

এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করেছি, তিনি বলেছেন বিমানবন্দরটি সেনাবাহিনীর আওতাধীন। সেনাপ্রধানের সঙ্গে যোগাযোগ করো। আগামী বছর থেকে নাম মাত্র মূল্যে এ অঞ্চলের কৃষকদের ঋণ দেওয়া হবে।

পাবনা ৪ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ নুরুজ্জামান বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহাপরিচালক বেনজির আলম, বাংলাদেশ ধান গবেষণা কেন্দ্রের মহাপরিচালক ড. শাহজাহান কবির,

বিএসআরআই মহাপরিচালক ড. আমজাদ হোসেন, বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক মির্জা মোফাজ্জল ইসলাম, ডাল গবেষণা কেন্দ্রের পরিচালক ড. মো. মহিউদ্দিন, ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহাক আলী মালিথা।

 

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap