শিরোনামঃ

আজ শুক্রবার / ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৯ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ৮:৫২

ভাঙ্গুড়ায় পাউবো’র জায়গা দখল করে অবাধে চলছে অবৈধ স্থাপনা নির্মাণ

এস,এম মাকসুদুল ইসলাম, স্টাফ রিপোর্টার :
পাবনার ভাঙ্গুড়া উপজেলা সদরে পানি উন্নয়ন বোর্ড (পাউবো)’র মুল্যবান জায়গা অবৈধভাবে দখল করে অবাধে সেমিপাকা ও বহুতল ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। দখলদার গং একের পর এক জায়গা দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন।

যেন দেখভাল দায়িত্ব কারো নেই। এলাকাবাসী দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জোরদাবি জানিয়েছেন।
জানা গেছে, ভাঙ্গুড়া পৌরসদরের নৌবাড়ীয়া বটতলা থেকে ছোট বিশাকোল গ্রাম পর্যন্ত প্রায় ২ কিলোমিটার বাঁধের উভয় পাশে (পাকাসড়কের গা ঘেষে) পাউবোর জায়গা দখল করে যে যার মতো অবৈধ স্থাপনা নির্মাণ কাজ করছেন।

পাউবোর পাবনা জেলা অফিসের কর্মকর্তাদের সাথে অবৈধ দখলদারদের উচ্ছেদের জন্য যোগাযোগ করা হলে তাদের বিরুদ্ধে কোনো আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয় না। এ কারণে দখল ও অবৈধ স্থাপনা নির্মাণ অব্যাহত রয়েছেন। অফিসে ফোন দিলেও কাজের কাজ কিছুই হচ্ছে না। পাউবোর ভাঙ্গুড়াতে কোটি কোটি টাকার মুল্যবান ভূ-সম্পত্তি দিন দিন স্থায়ীভাবে বেদখলে চলে যাচ্ছে বলে স্থানীয়রা অভিযোগ করেন।
অভিযোগ রয়েছে, নৌবাড়ীয়া গ্রামের আব্দুল কুদ্দুস মন্ডলের ছেলে হুমায়ূন, ঈমান আলীর ছেলে শামসুল হোসেন, ফজের আলীর ছেলে ফরিদ হোসেন, মৃত ইউসুব আলীর ছেলে তামজিদ হোসেন, ইউপি সদস্য স্বপন হোসেন ও সাব্দার আলীর ছেলে সোলাইমান হোসেন নৌবাড়ীয়া বটতলা প্রায় অর্ধবিঘা জায়গা অবৈধভাবে দখল করে স্থায়ী পাকা ভবন নির্মাণ করছেন।

অথচ দখলদারদের কাছে পাউবোর কোনো বৈধ কাগজপত্র নেই। অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুস ছাত্তারের ১.৩৬ শতাংশ জমি জোরপূর্বক দখল করে নিয়েছেন দখলদার গং।
ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ নাহিদ হাসান খান কে বিষয়টি সম্পর্কে অবগত করা হলে তিনি দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করেননি। পানি উন্নয়ন বোর্ড পাবনার পাউবো ভাঙ্গুড়া পওর শাখার উপ-সহকারি প্রকৌশলী (এসও) মোঃ আল-আমিন হোসাইন জানান, অফিস থেকে জমি কোনো নামীয় ব্যক্তিকে লিজ দেওয়া হয়নি। তিনি জানান, দপ্তরিক নীতিমালা অনুযায়ী বিধিমোতাবেক কাগজপত্র থাকলে সেই সুবিধাভোগী অস্থায়ী ভিত্তিতে ঘর নির্মাণ করে ভোগ দখল করতে পারবেন। কিন্তু স্থায়ীভাবে বহুতল পাকাভবন নির্মাণ করা যাবে না। দ্রুত অবৈধ দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap