শিরোনামঃ

আজ সোমবার / ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১২ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৪:২১

সাঁথিয়া উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি’র পদ হারালেন টুটুল

আবু ইসাহাক, সাঁথিয়া (পাবনা) : পাবনার সাঁথিয়া উপজেলা আওয়ামী যুবলীগ সভাপতি আশরাফুজ্জামান টুটুলকে ভুয়া অভিযোগের ভিত্তিতে গত বছর অক্টোবর মাসে দায়িত্ব থেকে অব্যহতি দেয়া হয়। থানায় অভিযোগের সত্যতা না পেয়ে অব্যহতি দেয় সাঁথিয়া থানা। সঠিক কোন অভিযোগ না থাকলেও পদ ফিরে না পাওয়ায় নি¯প্রাণ নেতাকর্মীরা হতাশায় ভুগছে। স্বপদে বহাল করতে দাবী তাদের।
জানা যায়, গত ২০২০ সালের অক্টোবর মাসে সাঁথিয়ার নন্দনপুর ইউনিয়নের সোনাই বিল দখল নিয়ে হাড়িয়াকাহন গ্রামের তোয়াজ উদ্দিনের ছেলে মাসুদ রানাকে মারপিটের অভিযোগে ভাই মিল্টনের স্বাক্ষরিত যে অভিযোগ থানায় দেয়া হয় তা মিথ্যা এবং টুটুলের নামও ছিল না। ওই অভিযোগে মিল্টনের স্বাক্ষর নয় বলে সাঁথিয়া থানার তৎকালীন ওসি আসাদুজ্জামান মিথ্যা বলে অব্যহতি দেন ২০/১২/২০২০ তারিখে। প্রকৃত সোনাই বিলের লীজ গ্রহিতা নন্দনপুর মৎস্যজীবি সমিতির সভাপতি বাদল হালদার। তিনি জবর দখল থেকে রক্ষা করতে শুভ মন্ডল, ইউনুস, সোহেলসহ কয়েক জনের নামে আইনি সহায়তা চেয়ে প্রশাসনের নিকট আবেদন করেন। আবেদনের পেক্ষিতে উপজেলা ভ’মি অফিস এর নন্দনপুর ইউনিয়ন ভ’মি অফিস সরেজমিন তদন্ত পুর্বক ওই সকল জবর দখলকারীদের সত্যতা পেয়ে উপজেলাসহ জেলা প্রশাসক বরাবর প্রতিবেদন পেশ করেন ০৮/১০/২০২০ তারিখে আইনি ব্যবস্থা নিতে। আর তাদের রক্ষা করতে একটি মহল টুটুলের নামে মিথ্যা তথ্য প্রদান করে। সে সময় একটি চ্যানেলসহ কয়েকটি প্রিন্ট মিডিয়া সংবাদ প্রকাশ হয়। তাতে তড়িঘড়ি করে জেলা কমিটি অধিকতর তদন্ত ছাড়াই সাঁথিয়া উপজেলা আওয়ামী যুবলীগ সভাপতি আশরাফুজ্জামান টুটুলকে অব্যহতি প্রদান করেন।
কর্মীবান্ধব নেতার দায়িত্ব থেকে অব্যহতি প্রত্যাহার না হওয়ায় প্রাণহীন উপজেলার নেতা কর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। উপজেলার বিভিন্ন ইউনিয়ন নেতৃবৃন্দ ও কর্মীরা অতিদ্রুত আশরাফুজ্জামান টুটুলকে স্বপদে বহাল করে উপজেলা সংগঠনকে গতিশীল ও বেগবান করার জোর দাবী জানিয়েছেন।
এ বিষয়ে আশরাফুজ্জামান টুটুল বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করে, মানবতার জননী শেখ হাসিনার মতাদর্শে ছাত্র জীবন থেকে আওয়ামী ছাত্রলীগ, এখন যুবলীগ সংগঠনের সাথে আছি। সোনাই বিল সরকারী ভাবে লীজ হয়। লীজ গ্রহিতারাই প্রকৃত মালিক। বিলের সাথে তার কোন সম্পর্ক নাই। তার বিরুদ্ধে সকল অভিযোগ মিথ্যা ভিত্তিহীন। তিনি আরো বলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ একটি মানবিক সংগঠন। সংগঠনের পরিপন্থী কোন কাজে তিনি আগেও জড়িত ছিলেন না, আগামীতেও থাকবেন না।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap