শিরোনামঃ

আজ সোমবার / ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১২ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ৮:৪৩

সমৃদ্ধ ও উন্নত দেশ গঠনে যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে…প্রধানমন্ত্রীর

স্বাধীন খবর ডেস্ক : দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় বিমান বাহিনীর কর্মকর্তাদের সর্বোচ্চ ত্যাগ স্বীকারের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকালে যশোর বিমান একাডেমীতে রাষ্ট্রপতি কুচকাওয়াজে যোগ দিয়ে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, সমৃদ্ধ ও উন্নত দেশ গঠনে যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে। এসময়, তিনি বাহিনীর চেইন অব কমান্ড মেনে চলতে নবীন কর্মকর্তাদের নির্দেশ দেন।

যশোর বিমান একাডেমীতে বাংলাদেশ বিমান বাহিনীর ৭৬তম বাফা কোর্স ও ডিরেক্ট এন্ট্রি কোর্সের কমিশন প্রাপ্তি উপলক্ষ্যে শীতকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠানে সকালে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৩০ জন মহিলা ক্যাডেটসহ মোট ১০৪ জন অফিসার ক্যাডেট এবার কমিশন লাভ করেন। তাদেরকে ফ্লাইং ব্যাজ পরিয়ে দেন প্রধানমন্ত্রী।

বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, অত্যাধুনিক বিমান বাহিনী গঠনে বর্তমান সরকার সর্বাত্মকভাবে কাজ করছে। কেনা হচ্ছে আধুনিক যুদ্ধ বিমান ও সমরাস্ত্র। দেয়া হচ্ছে আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ।

দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় বিমান বাহিনীর কর্মকর্তাদের সর্বোচ্চ ত্যাগ স্বীকারের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, দেশপ্রেম থেকে পিছপা হওয়া যাবে না। ফোর্সেস গোল ২০৩০ এর আলোকে সশস্ত্র বাহিনীকে আরও আধুনিক করা হবে বলেও জানান শেখ হাসিনা।

পরে, প্রধানমন্ত্রী বিমান বাহিনীর নবীন কর্মকর্তাদের প্যারেড পরিদর্শন করেন। আবহাওয়া প্রতিকূল থাকায় এবার আয়োজন ছিলো সংক্ষিপ্ত পরিসরে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap