শিরোনামঃ

আজ শনিবার / ১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ২৭শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ / ১৮ই শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ১২:১৫

রাবি সাংবাদিকের ওপর ছাত্রলীগের হামলায় প্রেসকাবের প্রতিবাদ

রাবি প্রতিনিধি : দৈনিক খোলা কাগজের রাজশাহী বিশ^বিদ্যালয় প্রতিনিধি ও বিশ^বিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আলী ইউনুস হৃদয়’র ওপর ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রাজশাহী বিশ^বিদ্যালয় প্রেসকাবে কর্মরত সাংবাদিকরা। সেই সাথে হামলায় জড়িতদের দ্রæত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শা¯িÍর দাবি জানান তারা।

শনিবার সন্ধ্যায় প্রেসকাবের সভাপতি রবিউল ইসলাম তুষার ও সাধারণ সম্পাদক মানিক রাইহান বাপ্পীর যৌথ বিবৃতিতে প্রেসকাবে কর্মরত সাংবাদিকদের পÿে এ প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করা হয়।

বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, ‘ক্যাম্পাসে সংবাদকর্মীদের ওপর হামলা স্বাধীন ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার পথকে বাধাগ্রস্থ করছে বলে আমরা মনে করি। সরকারদলীয় ছাত্র সংগঠন ছাত্রলীগের এ ধরনের হামলা নতুন কিছু নয়। তারা এসব হামলা করে সাংবাদিকদের কণ্ঠস্বরকে রুদ্ধ করতে পারবে না’।

বিবৃতিতে আরো বলা হয়, ‘দেশব্যাপি সাংবাদিকদের মারধর করে পার পেয়ে যাওয়ার প্রবণতা তৈরি হয়েছে, যা হামলাকারীদের দিন দিন আরো বেপরোয়া করে তুলছে। তাই বিচারহীনতার এই সংস্কৃতি থেকে বেরিয়ে এসে অবিলম্বে অভিযুক্ত ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জোড় দাবি জানাচ্ছি।’

উলেøখ্য, রাজশাহী বিশ^বিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে শনিবার বিকেল ৩ টা থেকে জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত বাণিজ্যিক সিনেমা ‘দহন’ প্রদর্শনী শুরু হয়। মিলনায়তনে সিনেমা প্রদর্শনী নিয়ে নানা সমালোচনা প্রতিবাদের পরেও বিশ^বিদ্যালয় প্রশাসন সিদ্ধান্তে অনড় থাকে। পরে বিকেল সাড়ে ৩ টায় মিলনায়তনের সামনে প্রক্টর ও পুলিশের উপস্থিতিতেই ছাত্রলীগ নেতারা আলী ইউনুস হৃদয়কে মারধর করে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap