শিরোনামঃ

আজ বুধবার / ১লা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৭ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় রাত ১১:৩৫

রাজশাীতে সীমান্ত এলাকায় মাইকিং করে সর্তকতা

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি : রাজশাহীর বিভিন্ন সীমান্ত এলাকার বাসিন্দাদেরকে মাইকিং করে সতর্ক করা হয়েছে। কেউ যেন ভারত-বাংলাদেশ সীমান্তের শূন্য রেখার আশপাশে না যান, সে জন্য সবার প্রতি অনুরোধ করা হয়েছে। এ নিয়ে সীমান্ত সংলগ্ন গ্রামগুলোতে মাইকিং করা হয়। মাইকিংয়ের সময় জেলে এবং কৃষকদের এ ব্যাপারে খুব সতর্ক থাকতে বলা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার রাজশাহীর চারঘাট উপজেলায় ভারতীয় এক জেলেকে আটকের জের ধরে সীমান্তরী বাহিনী (বিএসএফ) শূন্য রেখা অতিক্রম করে এসে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের ওপর গুলি চালায়। আত্মরায় বিজিবির পক্ষ থেকেও গুলি চালানো হয়। এতে নিজেদের এক সদস্য নিহত এবং একজন আহত হওয়ার দাবি করেছে বিএসএফ।

এ নিয়ে উত্তেজনা দেখা দিলে শুক্রবার সারাদিন রাজশাহীর সীমান্ত সংলগ্ন গ্রামগুলোতে সবাইকে সতর্ক থাকার জন্য মাইকিং করা হয়। বিষয়ে বিজিবির রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ জানান, আমরা যেমন ছিলাম তেমনই আছি। তবে যেসব উপজেলায় ভারতীয় সীমান্ত রয়েছে সেসব উপজেলা প্রশাসনকে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে। তারা ইউনিয়ন পরিষদের মাধ্যমে এলাকায় মাইকিং করে সবাইকে সতর্ক করছে।

তবে সীমান্তে কোনো উত্তেজনা নেই উল্লেখ করে বিজিবির কর্মকর্তা ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ বলেন, যে ঘটনা ঘটেছে তার জন্য আমাদেরও খারাপ লাগছে। সব সময় আমরা সৌহার্দ্যপূর্ণ পরিবেশে পাশাপাশি কাজ করি। আর এ জন্যই সীমান্তে কোনো উত্তেজনা নেই। বিজিবি-বিএসএফ এখনও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে নিজ নিজ দায়িত্ব পালন করছে। লোকজনের আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই।
এদিকে চারঘাটের পদ্মা নদীতে ইলিশ শিকারে এসে আটক হওয়া ভারতীয় জেলে প্রণব ম-লকে কারাগারে পাঠিয়েছে পুলিশ। বিজিবির প থেকে তার বিরুদ্ধে মামলা তায়ের করে শুক্রবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ। উল্লেখ্য,ভারতীয় নাগরিক প্রণব জেলেকে আটক কেন্দ্র করে বিজিবি-বিএসএফ গোলাগুলির পর ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap