শিরোনামঃ

আজ শনিবার / ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৮ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ১০ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সন্ধ্যা ৬:২৮

রাজশাহীতে শেখ রাসেলের ৫৫তম জন্মদিন পালিত

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি : রাজশাহীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেল এর ৫৫তম জন্মদিন পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শুক্রবার দুপুর ১২টায় শেখ রাসেল প্রশিণ ও পুনর্বাসন কেন্দ্র, সমাজসেবা অধিদপ্তর আয়োজিত জন্মদিনে কেক কাটা, দোয়া, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানের বিশেষ অতিথি সমাজসেবী ও নারী নেত্রী শাহীন আকতার রেনীসহ অন্যান্য অতিথি এবং পুনর্বাসন কেন্দ্রের শিশুদের নিয়ে শেখ রাসেল এর জন্মদিনের কেক কাটেন রাসিক মেয়র লিটন। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শিশুপুত্র শেখ রাসেলসহ বঙ্গবন্ধু পরিবারের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে রাসিক মেয়র লিটন বলেন, বঙ্গবন্ধুর আদের সন্তান ও শেখ হাসিনার আদরের ভাই ছিল শিশু রাসেল। ঘাতকেরা বঙ্গবন্ধুর শিশুপুত্র রাসেলকে নির্মমভাবে হত্যা করেছে। তারা বঙ্গবন্ধুর বংশের কাউকেই বেঁচে রাখতে চায়নি। কারণ তাদের মধ্যে ভয় ছিল, তারা মনে করতো, যদি বঙ্গবন্ধু পরিবারের কেউ একজন বেঁচে থাকে তবে, আবারো এদেশে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করবে।

সত্যিই সৃষ্টিকর্তার কী রহস্য, বিদেশে থাকায় সেদিন বঙ্গবন্ধুর দুই কন্যা বেঁচে যায়। এখন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের প্রধানমন্ত্রী। তিনি সর্বেেত্র দেশের উন্নয়ন করছেন। এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে আমরা কাজ করছি। বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের খুনিদের অনেকের শাস্তি হয়েছে, আর যারা পলাতক আছে, তাদের দেশে ফিরিতে আনতে চেষ্টা করছে সরকার।

রাজশাহীর পবা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শাহাদাত হেসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সমাজসেবা অধিদফতর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক একেএম সারোয়ার জাহান। এ সময় ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদ, ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমনসহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap