শিরোনামঃ

আজ মঙ্গলবার / ৩১শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ১৪ই মে ২০২৪ খ্রিস্টাব্দ / ৬ই জিলকদ ১৪৪৫ হিজরি / এখন সময় সন্ধ্যা ৬:০৬

রাজশাহীতে মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর সম্পাদক মাহাতাব নির্বাচিত

নাজিম হাসান,রাজশাহী থেকে : রাজশাহীতে দুই পরে সংঘর্ষের মধ্যদিয়ে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন সর্ম্পন হয়েছে। এতে সভাপতি পদে বিজয়ী হয়েছে জাহাঙ্গীর আলম আর সাধারণ সম্পাদক পদে হয়েছে মাহাতাব হোসেন চৌধুরী। শনিবার সকাল ১০টায় নির্বাচনের এই ফল ঘোষণা করা হয়। নির্বাচনের ১১টি পদের মধ্যে ৮টির ফলাফল ঘোষণা করা হয়। বাকি তিন পদের ভোট গণনা শেষ হয়নি বলে ফলও ঘোষণা হয়নি। তবে ৮টি পদের ফল ঘোষণা করেন নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট রবিউল হক কাকর।

ঘোষিত ফল অনুযায়ী, সভাপতি পদে জাহাঙ্গীর আলম দোয়াত কলম প্রতীকে এক হাজার ৯৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। আর সাধারণ সম্পাদক পদে মাহাতাব হোসেন চৌধুরী স্টিমার প্রতীকে এক হাজার ৬০৭ ভোট পেয়ে নির্বাচিত হন। এছাড়া ঘোষিত অন্য ছয় পদের মধ্যে সহ-সাধারণ সম্পাদক পদে মো. গাজি, কোষাধ্য পদে জহুরুল ইসলাম জনি, সাংগঠনিক সম্পাদক পদে মো. ফেরদৌস, দপ্তর সম্পাদক পদে পরিমল দাস, সহ-দপ্তর সম্পাদক পদে শংকর কুমার তালুকদার, সাংষ্কৃতিক, ক্রীড়া ও প্রচার সম্পাদক পদে গোলাম আজম জুলমত নির্বাচিত হয়েছেন। এর আগে শুক্রবার রাজশাহীর মাদ্রাসা মাঠ সংলগ্ন নাইস কমিউনিটি সেন্টারে সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। এ নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ২১টি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ১১১ জন।

নির্বাচনের মোট ভোটার সংখ্যা ছিলো তিন হাজার ৪২০ জন। উল্লেখ্য, এর আগে কমিটির মেয়াদ ২০১৭ সালে শেষ হলে ২৪ মে নির্বাচনের আয়োজন করা হয়। তখন ভোট গণনা শেষ হলেই বহিরাগত একটি সন্ত্রাসী বাহিনী ভোটকেন্দ্রে প্রবেশ করে হামলা চালায়। এ সময় গোলাগুলির ঘটনাও ঘটে। ব্যালট বাক্স ছিনতাই করা হয়। মাথা ফাটিয়ে দেয়া হয় নির্বাচন কমিশনারদেরও। এমন পরিস্থিতিতে নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়। এরপর ২১ সদস্যের একটি আহ্বায়ক কমিটি দিয়েই চলছিল মোটর শ্রমিক ইউনিয়ন। এবং শুক্রবারের নির্বাচনের ভোট গ্রহণকালেও দুই সাধারণ সম্পাদক প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। এতে এক প্রার্থীসহ অন্তত সাতজন আহত হন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap