শিরোনামঃ

আজ শুক্রবার / ২০শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ / গ্রীষ্মকাল / ৩রা মে ২০২৪ খ্রিস্টাব্দ / ২৪শে শাওয়াল ১৪৪৫ হিজরি / এখন সময় সকাল ১১:১৮

রাজশাহীতে বজ্রপাতে ৪ জনের মৃত্যু

নাজিম হাসান, রাজশাহী থেকে : রাজশাহীতে বজ্রপাতে চারজনের মৃত্যু হয়েছে। শনিবার বিকেলে ঝড়-বৃষ্টির সময় তাদের মৃত্যু হয়। এর মধ্যে দুর্গাপুরের আম পাড়ার দুই শ্রমিকসহ বাগমারায় তিনজন নিহত হয়েছেন। শনিবার বিকেল পৌনে দিকে বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভার সুলতানপুর ও হাজড়াপুকুর গ্রামে এই মৃত্যুর ঘটনা ঘটে। ঝড় ও ভারি বৃষ্টির আঘাতে ফসলের তেমন ক্ষয়ক্ষতি হয়নি।

অপরদিকে,বাঘা উপজেলার বাউসা গ্রামে আম কুড়াতে গিয়ে বজ্রপাতে একজনের মৃত্যু হয়। নিহত হলেন, বাগমারার হাজড়া পাড়া গ্রামের নিজাম উদ্দিন (৫৫),দুর্গাপুর উপজেলার মাড়িয়া গ্রামের এছার আলীর ছেলে বাবু ইসলাম (২৩), একই গ্রামের মৃত সাইদুল চৌকিদারের ছেলে রনি ইসলাম (৩৩) ও বাঘা উপজেলার বাউসা ইউনিয়নের চকরপাড়া গ্রামের জহুরুল ইসলাম বাবু (৩২)। এলাকাবাসি সুত্রে জানাগেছেন, দুর্গাপুরের বাবু ও রনিসহ চারজন বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভার ৬নং ওয়ার্ড সুলতানপুর মহল্লার বারনই নদীর পাড়ের একটি আম বাগনে আম পাড়ছিল। এসময় ঝড়-বুষ্টি মধ্যে বজ্রপাতে চারজন আহত হন।
পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে তাহেরপুর একটি ক্লিনিকে নিয়ে যায়। সেখানকার চিকিৎসকরা পরীক্ষা করে বাবু ও রনিকে মৃত ঘোষণা করে। বাকি দুইজনকে চিকিৎসা দেয়া হয়। এছাড়া একই সময় উপজেলার হাজড়াপুকুর গ্রামের ঝড়-বৃস্টির সময় মাঠ থেকে ধান নিয়ে যাওয়ার সময় বজ্রপাতে নিজাম উদ্দিন ও হাবিবুর নামের দুইজন আহত হয়। পরে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানকার চিকিৎসকরাও নিজামকে মৃত ঘোষণা করেন। জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহসীন মৃধা বলেন, বজ্রপাতে দুইজন নিহতের খবর পেয়েছি।

তাদের পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হবে। আমি নিজেই নিহতের বাড়ি গিয়ে এ সহায়তা প্রদান করবো।এদিকে, বাঘা উপজেলার বাউসা ইউনিয়নের চকরপাড়া গ্রামে বিকেলে ঝড়-বৃষ্টির সময় বাড়ির পাশের বাগানে আম কুড়ানোর সময় বজ্রপাত হলে বাবু অচেতন হয়ে মাটিতে লুটিয়ে পড়েন।

সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথেই মৃত্যু। পরে তার মরদেহ বাড়ি নিয়ে আসা হয়। জানতে চাইলে বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, বজ্রপাতে মারা যাওয়ার বাবুর পরিবারের কোনো অভিযোগ ছিল না। তাই মরদেহ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

About zahangir press

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Share via
Copy link
Powered by Social Snap